বাংলাদেশ ইন্স্যুরেন্সের আইপিও স্থগিত করেছে বিএসইসি

bni-smbdনিজস্ব প্রতিবেদক :

বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের ইনিশিয়াল পাবলিক অফার (আইপিও) আবেদন ৩০ জুন বৃহস্পতিবার থেকে শুরু হবার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে। সোমবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৫০তম সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

একাধিক সূত্রে জানা গেছে, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেডের আইপিও কার্যক্রম স্থগিত করে দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) তবে কি কারনে স্থগিতাদেশ তা কোম্পানিটির পক্ষ থেকে আগামীকাল জানানো হবে।

এর আগে আগামী ৩০ জুন বৃহস্পতিবার থেকে ৯ জুলাই বৃহস্পতিবার পর্যন্ত স্থানীয় ও প্রবাসী উভয় বিনিয়োগকারীদের আইপিও আবেদন করার সময় নির্ধারন করা হয়।

উল্লেখ্য, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৪ তম সভায় উক্ত কোম্পানির আইপিও অনুমোদন দেওয়া হয়। কোম্পানিটি শেয়ারবাজারে ১ কোটি ৭৭ লাখ শেয়ার ছেড়ে ১৭ কোটি ৭০ লাখ টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন।

২০১৪ সালের ৩১ জুলাই শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৭ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৫ টাকা ৬৫ পয়সা ।

আইপিওর মাধ্যমে সংগ্রহ করা টাকা কোম্পানির এফডিআর, ট্রেজারি বন্ড এবং আইপিওর কাজে ব্যয় করা হবে। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে প্রাইম ফিন্যান্স ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

এ বিষয়ে কোম্পানির সিএফও ফিরুজুল ইসলাম বলেন, বিএসইসির সঙ্গে আলাপ করে পরিচালনা পর্ষদ আবেদন গ্রহণ বন্ধের সিদ্ধান্ত নেয়। তবে খুব শিগগিরই এর সমাধান হবে বলে জানান তিনি।

স্টকমার্কেটবিডি.কম/এমএজে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *