আইপিডিসি’র নতুন চেয়ারম্যান আব্দুল করিম

IPDCস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি (ইন্ডাস্ট্রিয়াল প্রোমোশন অ্যান্ড ডেভেলপমেন্ট কোম্পানি) ফাইন্যান্স লিমিটেডের নতুন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন মো. আব্দুল করিম। সোমবার ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আইপিডিসি’তে যোগদানের আগে তিনি টানা দুইবার গ্রিন ডেল্টা ইনস্যুরেন্স লিমিটেড-এর চেয়ারম্যান এবং ব্র্যাকের সিনিয়র উপদেষ্টা হিসেবে দায়িত্ব পালন করেন। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সাবেক প্রিন্সিপাল সেক্রেটারি মো. আব্দুল করিম পল্লী-কর্ম সহায়ক ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মো. আব্দুল করিম গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাণিজ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় (সেতু বিভাগ) এবং অর্থ মন্ত্রণালয়ে (অভ্যন্তরীণ সম্পদ বিভাগ) বিভিন্ন সময়ে সচিব এবং ইস্টার্ন রিফাইনারি লিমিটেড-এর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি বেলজিয়ামে বাংলাদেশ দূতাবাসের অর্থনৈতিক/বাণিজ্যিক পরামর্শদাতা হিসেবেও দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি জাতীয় রাজস্ব বোর্ড এবং বাংলাদেশ পেট্রোলিয়াম কর্পোরেশনের চেয়ারম্যান ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/আর/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *