আমানের আইপিও জমা স্টক ব্রোকার ও মার্চেন্ট ব্যাংকে : আবারো বিএসইসি

bsecনিজস্ব প্রতিবেদক :

বিনিয়োগকারীরা আমান ফিড মিলসের প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন স্টক ব্রোকার ও মার্চেন্ট ব্যাংকে জমা দিতে পারবে বলে আবারো জানিয়েছেন শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি)। গনমাধ্যমে এ সংক্রান্ত খবর প্রচারের উপর ভিত্তি করে আবারো একটি বিজ্ঞপ্তি প্রচার করেছে সংস্থাটি।
গতকাল প্রকাশিত বিএসইসির এ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৭ মে একটি অনলাইন পত্রিকায় ‘দুটি ধারায় আইপিও আবেদন চলবে’ শিরোনামে কমিশনের মূখপাত্রের বরাত দিয়ে একটি বিভ্রান্তিমূলক সংবাদ পরিবেশন করা হয়। যেখানে উল্লেখ করা হয়েছে যে, বিদেশী বিনিয়োগকারীরা কোম্পানীর আইপিওতে ব্যাংকের মাধ্যমে আবেদন করতে পারবে।

এ বিষয়ে কমিশনের মূখপাত্রের সাথে উক্ত সংবাদে বর্ণিত রিপোর্টারের কোনো আলোচনা হয় নাই ও বিদেশী বিনিয়োগকারীদের জন্য একটি ভুল সংবাদ পরিবেশিত হয়েছে বলে জানায় বিএসইসি।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ব্যাংকের মাধ্যমে আইপিওর চাঁদা গ্রহণ বিলুপ্ত করা হয়েছে। আমান ফিডের আইপিওর চাঁদা গ্রহণ থেকে এনআরবি এবং বিদেশী বিনিয়োগকারীরাসহ সকল প্রকার বিনিরেয়াগকারীর চাঁদা স্টক ব্রোকার/ট্রেক হোল্ডার এবং মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে গ্রহণ করা হবে।

কমিশনের মূখপাত্র এম. সাইফুর রহমানের স্বাক্ষরিত এ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আমান ফিডের আইপিও আবেদন চলতি মাসের ২৫ তারিখ শুরু হবে। এ কোম্পানির আইপিওতে বিনিয়োগকারীরা শুধুমাত্র স্টক ব্রোকার এবং মার্চেন্ট ব্যাংকের মাধ্যমে আবেদন করতে পারবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

স্টকমার্কেটবিডি.কম/এম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *