ইউনাইটেড এয়ার শেয়ারবাজার হতে ৬২৪ কোটি টাকা নিবে

united airনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ভ্রমণ ও অবকাশ খাতের কোম্পানি উনাইটেড এয়ার ওয়েজ বিডি লিমিটেড প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের কাছ থেকে ৬২৪ কোটি ৮০ লাখ ৮৮ হাজার টাকা মূলধন সংগ্রহ করবে। বিদ্যমান শেয়ারহোল্ডার ব্যতিরেকে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের নিকটে এসব শেয়ার ইস্যু করবে ইউনাইটেড এয়ার। কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ঋণ পরিশোধ ও ব্যবসা সম্প্রসারণের লক্ষ্যে নতুন শেয়ার ইস্যুর মাধ্যমে মূলধন সংগ্রহ করবে ইউনাইটেড এয়ার। ১০ টাকা মূল্যে ৬২ কোটি ৪৮ লাখ ৮ হাজার ৮০০ টি নতুন সাধারণ শেয়ার ইস্যু করে এ অর্থ সংগ্রহ করবে কোম্পানিটি।

এদিকে পরিচালনা পর্ষদের বৈঠকে অনুমোদিত মূলধন বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১ হাজার কোটি টাকা থেকে অনুমোদিত মূলধন দেড় হাজার কোটি টাকায় উন্নীত করবে কোম্পানিটি। এজন্য কোম্পানির সংঘস্মারক ও সংঘবিধিতে প্রয়োজনীয় সংশোধনী আনার লক্ষ্যে বিশেষ সাধারণ সভা (ইজিএম)আহবান করেছে পরিচালনা পর্ষদ।

আগামী ৬ আগষ্ট টঙ্গী ডাইভারশন রোডে কেম্পানিটির ইজিএম অনুষ্ঠিত হবে। ইজিএম এর জন্য ২৯ জুন রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

পরিচালনা পর্ষদের এসব সিদ্ধান্ত ইজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি ও নিয়ন্ত্রকসংস্থার অনুমোদন সাপেক্ষে বাস্তবায়িত হবে বলে কোম্পানির পক্ষ থেকে জানানো হবে।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *