উভয় বাজারে সূচক ও লেনদেন বেড়েছে

index upনিজস্ব প্রতিবেদক :

দেশের উভয় শেয়ারবাজারে মূল্য সূচক বেড়েছে। একইসঙ্গে বেড়েছে টাকার অংকে লেনদেনের পরিমাণ। দিনের শুরু থেকে শেষ পর্যন্ত ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে।

বৃহস্পতিবার দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১৭৩ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৩টির, কমেছে ৭৭টির আর অপরিবর্তিত রয়েছে ২১টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৭২৪ কোটি ৮৪ লাখ ৮ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

ডিএসইর টপ-২০ তালিকায় থাকা কোম্পানিগুলোর মোট ৩২২ কোটি ৯৯ লাখ ১১ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ৪৪.৫৬ শতাংশ।

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে তিতাস গ্যাসের। দিনভর এ কোম্পানির ২৯ লাখ ৬০ হাজার শেয়ার ২৬ কোটি ৯৪ লাখ ৫৫ হাজার ২০০ টাকায় লেনদেন হয়েছে।

দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ১০৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৭০০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ৬৬টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির। লেনদেন হয়েছে ৫৪ কোটি ১৪ লাখ টাকা। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৪৩ কোটি ৫ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে বৃহস্পতিবার সিএসইতে লেনদেন বেড়েছে ১১ কোটি ৯ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *