এমডি পদে বহাল থাকাকে ভুল বললেন জাহেদুল

Shurid-Industries-Logoনিজস্ব প্রতিবেদক :

দীর্ঘদিন স্বপদে বহাল থাকাকে ভুল বলে স্বীকার করে সুহৃদ ইন্ডাস্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাহেদুল হক বলেছেন, পাবলিক লিমিটেড কোম্পানি পরিচালনা করতে এত কমপ্লায়েন্স মেনে চলতে হয় তা আমাদের মাথায় ছিল না। তাই অজান্তেই ভুল হয়ে গেছে। যা আমরা আগামীতে সংশোধন করে নেব।

রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাগর-রুনি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এসময় জাহেদুল হক বলেন, দীর্ঘদিন আমি সুহৃদ ইন্ডাস্ট্রিজের এমডি হিসেবে নিয়োজিত ছিলাম। কোম্পানির ভালোর জন্য নিষ্ঠার সঙ্গে কাজ করার চেষ্টা করেছি।

তিনি আরো বলেন, সুহৃদ ইন্ডাস্ট্রিজের বিশেষ সাধারণ সভা (ইজিএম) ও বার্ষিক সাধারণ সভায় (এজিএম) প্রভাব খাটিয়ে নতুন পরিচালনা পর্ষদ গঠন করা হয়েছে। এ ধরনের অনৈতিক কর্মকাণ্ডের সাথে বর্তমান চেয়ারম্যান মো. তুহিন রেজা ও ব্যবস্থাপনা পরিচালক ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল হাসানের সরাসরি যোগসাজস রয়েছে।

তিনি আরও বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ছাড়াই নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আমার বিরুদ্ধে একটি তদন্ত কমিটি গঠন করেছে। কমিটি তদন্ত করে তা সঠিক কি না যাচাই করবে।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি মনে করি, আইনানুযায়ী এখনও আমি এমডি পদে বহাল রয়েছি। তাই আমরা ন্যায় বিচার চাচ্ছি। এ জন্য আমরা আইনি সহায়তা নিয়েছি। আইন যা বলবে আমরা তা মেনে নিব।
শনিবার বার্ষিক সাধারণ সভায় প্রভাব খাটিয়ে মো. তুহিন রেজা চেয়ারম্যান এবং ইঞ্জিনিয়ার মো. মাহমুদুল হাসান এমডির দায়িত্ব নেন। এরই পরিপ্রেক্ষিতে রবিবার ডিআরইউতে সংবাদ সম্মেলন করেন জাহিদুল হক। ‍

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *