ওমেরা ফুয়েলসের ২৫ ভাগ মালিক যমুনা অয়েল

Jamuna-Omeraস্টকমার্কেট ডেস্ক :

দেশের প্রথম স্বয়ংক্রিয় অয়েল রিজার্ভার ওমেরা ফুয়েল লিমিটেড তার জমির পুনর্মূল্যায়ন করেছে। কোম্পানিটির সম্পদের মূল্য দাঁড়িয়েছে ৩৩৩ কোটি ৫০ লাখ টাকা। শেয়ারবাজারে তালিকাভুক্ত যমুনা অয়েল কোম্পানি লিমিটেড ওমেরা ফুয়েলসের উদ্যোক্তা শেয়ারহোল্ডার। কোম্পানিটির ২৫ ভাগ শেয়ারের মালিক যমুনা অয়েল।বুধবার যমুনা অয়েল দুই স্টক এক্সচেঞ্জে সম্পদ পুনর্মূল্যায়নের এ তথ্য পাঠিয়েছে বলে জানা গেছে।

ওমেরা ফুয়েল সূত্রে জানা গেছে, তারা দেশের প্রথম ও একমাত্র অটোমেটেড (স্বয়ংক্রিয়) অয়েল রিজার্ভার প্ল্যান্টের মালিক। এ প্ল্যান্টের আওতায় ১৪ টি সুপরিসর ট্যাঙ্ক রয়েছে।বন্দরনগরী চট্টগ্রামের পতেঙ্গার গুপ্তখালে ৬ দশমিক ১৭ একর জমিতে এসব ট্যাঙ্কের অবস্থান। ট্যাঙ্কগুলোর সম্মিলিত ধারণ ক্ষমতা ৭০ হাজার মেট্রিক টন।

এসব ট্যাঙ্কে তেল উত্তোলন ও বিতরণ সম্পূর্ণ স্বয়ংক্রিয় পদ্ধতিতে করা হয়।মূলত বেসরকারি বিদ্যুতকেন্দ্রগুলোর জন্য আমদানি করা ফার্নেস অয়েল সংরক্ষণের সেবা দিয়ে থাকে ওমেরা ফুয়েলস।

সম্প্রতি ওমেরা ফুয়েলস তার জমি পুনর্মূল্যায়ন করেছে। এতে সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৩৩ কোটি ৫০ লাখ টাকা। আগের মূল্য ৮ কোটি ৭৭ লাখ টাকা। পুনর্মূল্যায়নে কোম্পানিটির জমি বেড়েছে ৩২৪ কোটি টাকা বা ৩৭০২ শতাংশ।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *