কমেছে সূচক, লেনদেন ও শেয়ারের দর

indexনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের তৃতীয় কার্যদিবসে শেয়ারবাজারে কমেছে সব ধরনের সূচক। মন্থরগতিতে লেনদেন হওয়ায় দিনের প্রথম দিকে শেয়ার দর উঠানামা করলেও শেষ পর্যন্ত অধিকাংশ কোম্পানিই দর হারিয়েছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৫,১২৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, কমেছে ১৭৫টির আর অপরিবর্তিত রয়েছে ৩৩টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৪৬২ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

আগেরদিন ডিএসই’র ব্রড ইনডেক্স ৪৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫,১৫৭ পয়েন্টে। লেনদেন হয়েছে ৫০৫ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এর আগে রোববার ডিএসইর ব্রড ইনডেক্স এর আগের দিনের চেয়ে ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৫১১১ পয়েন্টে। আর লেনদেন হয়েছে ৫২৯ কোটি ৪৫ লাখ ৯৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

এদিন ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে সিভিওপিআরএল। দিনভর এ কোম্পানির ২৮ কোটি টাকায় লেনদেন হয়েছে।

এছাড়া  শীর্ষে ছিল- এসপিপিসিএল, গ্রামীন ফোন, ব্র্যাক ব্যাংক, এমজেএল বিডি, স্কয়ার ফার্মা, কেপিসিএল, লংকা-বাংলা, কেয়া কসমেটিকস ও সাইফ পাওয়ার।

দিনশেষে অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ৮৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৯,৬০৮ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২০টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৪টির, কমেছে ১৪৩টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৩টি কোম্পানির। লেনদেন হয়েছে ৩৪ কোটি ১৯ লাখ টাকার শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *