ডিএসইতে এক ঘন্টায় ৪৩ কোটি টাকার লেনদেন

dse cseস্টকমার্কেট ডেস্ক :

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার দেশের দুই শেয়ারবাজারে সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন বেলা সাড়ে ১১টা পর্যন্ত ধীরগতিতে লেনদেন চলছে। এই সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৪৩ কোটি ২৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, লেনদেনের প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬৯টি কোম্পানির। আর দর কমেছে ১৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

ডিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে- অগ্নি সিস্টেমস, আরএন স্পিনিং, সামিট পোর্ট অ্যালায়েন্স, তুংহাই, যমুনা ওয়েল, কেয়া কসমেটিকস, কাসেম ড্রাইসেল, ওয়েষ্টার্ন মেরিন, বিডি থাই ও হামিদ ফেব্রিকস।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৯৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৫০ পয়েন্টে। ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮১১ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক ১২০ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৬০ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২১৩ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। দর বেড়েছে ৪০টির, কমেছে ১৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

স্টকমার্কেটবিডি.কম/এএআর/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *