ডিএসইতে লেনদেন আরো কমেছে

low indexনিজস্ব প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের দ্বিতীয় দিন সোমবার লেনদেন আরো কমেছে। তবে এদিন বেড়েছে শেয়ারের দর ও সব ধরণের সূচক। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

দিন শেষে মোট লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩১৮ কোটি টাকা। যা আগের কার্যদিবস রবিবার ছিল ৩৫৩ কোটি টাকা এবং এর আগের কার্যদিবসে বৃহস্পতিবার ছিল ৪৫০ কোটি টাকা।

ডিএসইর তথ্য অনুযায়ী, ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ২৪ পয়েন্ট বেড়ে ৪ হাজার ৪৭৭ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৯৪ পয়েন্টে। এছাড়া ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৭৩০ পয়েন্টে।

এদিন ডিএসইতে ৩১৮ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস রবিবারে হয়েছিল ৩৫৩ কোটি ২ লাখ টাকা।

দিনভর ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১১ টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে১৮৯ টির, কমেছে ৮৬ টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬ টির শেয়ার দর।

টাকার পরিমাণে ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানিগুলো হলাে – ইউনাইটেড এয়ার, হেডেলবার্গ সিমেন্ট, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, গ্রামীনফোন লিমিটেড, ফার কেমিক্যাল, সামিট পাওয়ার, বেক্সিমকো লিমিটেড, ফ্যামালিটেক্স, ইউনাইটেড পাওয়ার জেনারেশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড এবং আরকে সিরামিকস।

স্টকমার্কেটবিডি.কম/এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *