ডিএসইতে লেনদেন কমেছে ৫০৬ কোটি

dseস্টকমার্কেট ডেস্ক :

আগের সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ৩ হাজার  ২৭৩ কোটি ৫৫ লাখ টাকার শেয়ার। আর সমাপ্ত সপ্তাহে লেনদেনের পরিমাণ ছিল ২ হাজার ৭৬৭ কোটি ৬২ লাখ টাকার শেয়ার। এ হিসাবে গত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৫০৫ কোটি  ৯২ লাখ টাকার শেয়ার। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

তথ্য পর্যালোচনা করে আরো জানা যায়, এই লেনদেনের মধ্যে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৪ দশমিক ৫৩ শতাংশ; ‘বি’ ক্যাটাগরির ২ দশমিক ১০ শতাংশ; ‘এন’ ক্যাটাগরির ১০ দশমিক ০৩ শতাংশ এবং ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ৩ দশমিক ৩৫ শতাংশ।

ডিএসইর প্রধান সূচক ডিএসই এক্স সপ্তাহের ব্যবধানে ২ দশমিক ৪৯ শতাংশ বা  ১৩১ দশমিক ৭৩ পয়েন্ট কমেছে। সপ্তাহের শুরুতে এই সূচকের অবস্থান ছিল ৫ হাজার ১৫৪ পয়েন্টে। আর সপ্তাহের শেষে এই সূচক দাঁড়িয়েছে ৫ হাজার ১৭৩ পয়েন্টে। আর ডিএসই৩০ সূচক কমেছে ২ দশমিক ৭১ শতাংশ বা ৫৪ দশমিক ১২ পয়েন্ট। সপ্তাহের শুরুতে এই সূচকের অবস্থান ছিল ১ হাজার ৯৪৩ পয়েন্ট। আর সপ্তাহ শেষে এই সূচক দাঁড়িয়েছে ১ হাজার ৯৪৯ পয়েন্টে।

এদিকে ডিএসই শরীয়াহ সূচক সপ্তাহের ব্যবধানে কমেছে ২ দশমিক ১১ শতাংশ বা ২৬ দশমিক ২২ পয়েন্ট।

গত সপ্তাহে ডিএসইতে মোট ৩১৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৪৬টির, কমেছে ১৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আর লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *