ডিএসইতে লেনদেন বাড়লেও সিএসইতে কমেছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচকের পতন হয়েছে। দিনশেষে বেশির ভাগ শেয়ারের দরই কমেছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও সূচক কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার ডিএসইতে লেনদেন হয়েছে ৫০২ কোটি ৪২ লাখ টাকা। গত সোমবার ডিএসইতে লেনদেন হয় ৪০৭ কোটি ৩ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ৭৫.৭৮ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯৩৩ পয়েন্টে। আর ডিএসই সূচক ১৪.০১ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৫৫ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২১.৯২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৬ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৩ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৩৭টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৮৮টির। আর দর অপরিবর্তিত আছে ২৮টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল টিউবস, জেএমআই সিরিঞ্জ, বীকন ফার্মা, মুন্নু সিরামিকস, স্টাইল ক্রাফট, মুন্নু স্টাফলার্স, ভিএফএস থ্রেডস, ওয়াটা কেমিক্যালস, আইপিডিসি ও স্কয়ার ফার্মাসিটিউক্যালস লিমিটেড।

এদিকে বুধবার দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ২৭৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৯৯২ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬১ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৬টির, কমেছে ২০৮টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১৪ কোটি ৫৭ লাখ টাকা। গত সোমবার সেখানে লেনদেন হয়েছে ৬৯ কোটি ৪৫ লাখ টাকা।

দিনশেষে সেখানে লেনদেনের শীর্ষে ছিল ডরিন পাওয়ার ও সিনো বাংলা ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *