ডিএসইতে সূচকের সাথে কম সাপ্তাহিক লেনদেন

dse1নিজস্ব প্রতিবেদক :

দেশের শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সপ্তাহের ব্যবধানে সব ধরনের সূচকের পাশাপাশি কমেছে লেনদেন। এ সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ১ দশমিক ২৭ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৭১ কোটি ৪১ লাখ ৪৮ হাজার ৬০৩ টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের ইউনিট। আগের সপ্তাহে যার পরিমাণ ছিল ১ হাজার ৮৫ কোটি ২২ লাখ ৫৩ হাজার ৩১৬ টাকার শেয়ার। সপ্তাহের ব্যবধানে সেখানে লেনদেন কমেছে ১৩ কোটি ৮১ লাখ ৪ হাজার ৭১৩ টাকা।

লেনদেনের মধ্যে ৭৮ দশমিক ৬৮ শতাংশ ছিল ‘এ’ ক্যাটাগরির কোম্পানির, ‘বি’ ক্যাটাগরির কোম্পানির ছিল ৩ দশমিক ৭৭ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির কোম্পানির ছিল ১২ দশমিক ৮৩ শতাংশ ও ‘জেড’ ক্যাটাগরির কোম্পানির ছিল ৪ দশমিক ৭১ শতাংশ।

গত সপ্তাহে ডিএসই প্রধান সূচক ডিএসইএক্স কমেছে দশমিক ৮৩ শতাংশ বা ৩৯ দশমিক ০১ পয়েন্ট। ডিএস৩০ সূচক কমেছে দশমিক ৮৩ শতাংশ বা ১৪ দশমিক ৫৩ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক ৪৯ শতাংশ বা ৫ দশমিক ৪৮ পয়েন্টে।

সপ্তাহজুড়ে ডিএসইতে লেনদেন হয়েছে মোট ৩২০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৯৪টির, কমেছে ২০৪টির এবং অপরিবর্তিত ছিল ২১টি কোম্পানির শেয়ারের দর। আর ১টি কোম্পানির শেয়ারের কোনো লেনদেন হয়নি ।

স্টকমার্কেটবিডি.কম/এম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *