ডিএসইতে ১৬০ কোটি টাকার লেনদেন কমেছে

down graph share marketস্টকমার্কেট ডেস্ক :

সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবারে শেয়ারবাজারে সূচক ও লেনদেনের পতন হয়েছে। যেখানে এর আগে দুই দিন দর সংশোধন শেষে গতকাল ঊর্ধ্বমুখী ছিল পুঁজিবাজার।

আজ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৮১৪ কোটি ৪১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আর আগের দিন এ বাজারে ৯৭৫ কোটি ২৫ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল। অর্থ্যাৎ লেনদেন কমেছে ১৬০ কোটি টাকা।

ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসই এক্স ২৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ২৮৫ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২৪২পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৯৯৭ পয়েন্টে।

এদিন ডিএসইতে মোট লেনদেনে অংশ নিয়েছে ৩০৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৮৮টি কোম্পানির। আর দর কমেছে ১৮৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির।

এছাড়া আজ ডিএসইতে টাকার অঙ্কে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ডেসকোর শেয়ার। এরপরে রয়েছে- তিতাস গ্যাস, স্কয়ার ফার্মার,এমজেএলবিডির, বিবিএস, গ্রামীণ ফোন, ডেল্টোলাইফ ইন্স্যুরেন্স, হেইডেলবার্গ সিমেন্ট, পেনিনসুলা এবং বেক্সিমকো।

অপরদিকে বৃহস্পতিবার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ৫৬ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এদিন সিএসই সার্বিক সূচক ৮৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬ হাজার ৩০৬ পয়েন্টে। সিএসইতে লেনদেন হয়েছে ২২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৫২টির, কমেছে ১৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *