ডিএসইতে ৩০১ ও সিএসইতে ১১ কোটি টাকার লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দিন শেষে লেনদেনের পরিমাণ আগের দিনের চেয়ে কমেছে। এদিন দিনশেষে সেখানে সূচকেরও পতন হয়েছে। আর চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) লেনদেনের পরিমাণ ও  সূচক দুটিই কমেছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

সোমবার ডিএসইতে লেনদেন হয়েছে ৩০১ কোটি ৯৯ লাখ টাকা। গতকাল রবিবার   ডিএসইতে লেনদেন হয় ৩০৭ কোটি ২২ টাকা। এ হিসাবে লেনদেন আগের দিনের চেয়ে কমেছে।

এদিন লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ২২.৩৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৯৪ পয়েন্টে। আর ডিএসই সূচক ২.৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৩১ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ৮.১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭৩৯ পয়েন্টে।

ডিএসইতে আজ ৩৫৪ কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ৭৪টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ২৫১টির। আর দর অপরিবর্তিত আছে ২৯টির দর।

দিন শেষে ডিএসইতে লেনদেনের শীর্ষ তালিকায় রয়েছে – ন্যাশনাল টিউবস, ওয়াটা কেমিক্যালস, স্ট্যান্ডার্ড সিরামিকস, মুন্নু স্টাফলার্স, ইউনাইটেড পাওয়ার, ইষ্টার্ণ ক্যাবলস, স্টাইল ক্রাফট, সিএএমপিআইবিবিএল মি. ফা, এ্যাটলাস বিডি ও মুন্নু সিরামিকস লিমিটেড।

এদিকে সোমবার  দিনশেষে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৮২.৮২ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৮৮৩ পয়েন্টে।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪৫ কোম্পানির শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৬১ টির, কমেছে ১৫২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির শেয়ার দর।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ১১ কোটি ৮১ লাখ টাকা। গতকাল রবিবার সেখানে ১২ কোটি ২৪ লাখ টাকার লেনদেন হয়েছে।

সেখানে লেনদেনের শীর্ষ রয়েছে সিঙ্গার বিডি  ও ডরিন পাওয়ার  লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *