তিন কোম্পানির লভ্যাংশ বিওতে জমা

cdblস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল ফিড মিল লিমিটেড, ঔষধ খাতের কোম্পানি আটা কেমিক্যাল লিমিটেড ও বিমা খাতের নর্দার্ণ জেনারেল ইন্সুরেন্স তাদের ঘোষিত লভ্যাংশের বোনাস শেয়ার বিনিয়োগকারীদের বিও হিসাবে জমা দিয়েছে। সিডিবিএল সূত্রে এ তথ্য জানা গেছে।

আজ ২৮ জুন সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) কোম্পানি তিনটির লভ্যাংশ শেয়ার বিও (বেনিফিশীয়ারি ওনার্স) হিসাবে জমা দিয়েছে।

কোম্পানিগুলো হচ্ছে- ন্যাশনাল ফিড মিল লিমিটেড, নর্দার্ণ জেনারেল ইন্সুরেন্স ও ওয়াটা কেমিক্যালস লিমিটেড।

উল্লেখ্য, ন্যাশনাল ফিড মিল লিমিটেড গত ৪ জুন অনুষ্ঠিতব্য বার্ষিক সভায় ৩১ ডিসেম্বর ২০১৪ সালের সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির রেকর্ড ডেট ছিল গত ১২ মে।

অন্যদিকে, আটা কেমিক্যাল লিমিটেড গত ২০ জুন অনুষ্ঠিতব্য বার্ষিক সভায় ৩১ ডিসেম্বর ২০১৪ সালের সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ নগদ লভ্যাংশ ২৫ শতাংশ বোনাস লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির রেকর্ড ডেট ছিল গত ১৪ মে।

সমাপ্ত হিসাব বছরে নর্দার্ণ ইন্স্যুরেন্স শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ বোনাস লভ্যাংশ দিয়েছে। কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) গত ১৩ জুন অনুষ্ঠিত হয়েছে । কোম্পানির রেকর্ড ডেট ছিল ২২ এপ্রিল।

স্টকমার্কেটবিডি.কম/এমআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *