দর সংশোধনের পর ঊর্ধ্বমুখী শেয়ারবাজার

h indexস্টকমার্কেট ডেস্ক :
পর পর দুই কার্যদিবস দর সংশোধনের পর বুধবার ঊর্ধ্বমুখী প্রবণতা ফিরে এসছে দেশের উভয় শেয়ারবাজারে। তবে আগের দিনের চেয়ে উভয় বাজারে টাকার অংকে লেনদেন কমেছে। দিনের শুরু থেকে শেষ পর্যন্ত মূল্য সূচকে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়।

দিনশেষে ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩১৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩০৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, কমেছে ১২৫টির এবং দর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির। লেনদেন হয়েছে ৯৭৫ কোটি ২৫ লাখ ২৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫২৯২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১ হাজার ৯৭ কোটি ৫২ লাখ ২৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে বুধবার ডিএসইতে লেনদেন কমেছে ১২২ কোটি ২৬ লাখ ৯৮ হাজার টাকা বা ১১.১৪ শতাংশ।

বুধবার ডিএসইর টপ-২০ তালিকায় থাকা কোম্পানিগুলোর মোট ৪৩৫ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা ডিএসইর মোট লেনদেনের ৪৪.৬৫ শতাংশ।

এ দিন সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এমজেএল বিডির। দিনভর এ কোম্পানির ৩৪ লাখ ৭১ হাজার ৫০০ শেয়ার ৫৫ কোটি ৮ লাখ ৭১ হাজার ২০০ টাকায় লেনদেন হয়েছে।

দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক ২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৬২ পয়েন্টে। দিনভর সিএসইতে লেনদেন হওয়া ২৩৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৬টির, কমেছে ১১৯টির আর অপরিবর্তিত রয়েছে ১২টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৬০ কোটি ৫৩ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। আগের দিন সিএসইতে লেনদেন হয়েছিল ৬৭ কোটি ৯২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট। সে হিসেবে বুধবার সিএসইতে লেনদেন কমেছে ৭ কোটি ৩৯ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *