দিনশেষে সূচকের মিশ্রাবস্থায় বেড়েছে লেনদেন

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের চেয়ে বেড়েছে। তবে এদিন দিনশেষে সেখানে সূচক মিশ্রাবস্থায় ছিল। অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক ও লেনদেনের পরিমাণ বেড়েছে। ডিএসই ও সিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

বুধবার লেনদেন শেষে ডিএসইতে প্রধান সূচক ডিএসইএক্স ১৬.২৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫১১৬ পয়েন্টে। আর ডিএসই শরীয়াহ সূচক ১.৭২ পয়েন্ট কমে অবস্থান করছে ১১৬৮ পয়েন্টে এবং ডিএস-৩০ সূচক ২.৭৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৭৬৪ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ১১৪৭ কোটি ৫৯ লাখ টাকা। গতকাল মঙ্গলবার লেনদেনের পরিমাণ ছিল ৯৯৫ কোটি ৫৯ লাখ টাকা।

ডিএসইতে আজ ৩৫৬টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ারের লেনদেন হয়। এর মধ্যে ১৮৫টির শেয়ারের দর বেড়েছে, কমেছে ১২০টির। আর দর অপরিবর্তিত আছে ৫১টির।

এদিন ডিএসইতে লেনদেনে এগিয়ে থাকা ১০টি কোম্পানি হলো- বেক্সিমকো ফার্মা, ইউনাইটেড পাওয়ার জেনারেশন, বেক্সিমকো লিমিটেড, ব্র্যাক ব্যাংক, সিটি ব্যাংক, নিটল ইন্স্যূরেন্স, কনফিডেন্স সিমেন্ট, বিডি ফাইন্যান্স এন্ড ইনভেষ্টমেন্ট, বিবিএস ক্যাবল ও বিএটিবিসি লিমিটেড।

অন্যদিকে দেশের অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স ৬০.২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৪ হাজার ৫৮৭ পয়েন্টে।

দিনভর লেনদেন হওয়া ২৮২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৪টির, কমেছে ৯০টির ও দর অপরিবর্তিত রয়েছে ৪৮টির।

এদিন সিএসইতে লেনদেন হয়েছে ৩৫ কোটি ১৮ লাখ টাকা। গতকাল মঙ্গলবার সেখানে লেনদেন হয়েছিল ২৬ কোটি ১২ লাখ টাকা।

দিনশেষে সিএসইতে লেনদেনের শীর্ষে রয়েছে বিএটিবিসি ও ইষ্টার্ণ ইন্স্যূরেন্স লিমিটেড।

স্টকমার্কেটবিডি.কম/বি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *