দিনশেষে সূচক কমলেও লেনদেন বেড়েছে

DSE_CSE-smbdস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার মূল্য সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। তবে এদিন ডিএসইতে লেনদেন বেড়েছে। অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও একই চিত্রে লেনদেন শেষ হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, বুধবার ডিএসই প্রধান বা ডিএসইএক্স সূচক ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৬২ পয়েন্টে। অন্য সূচকগুলোর মধ্যে ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১ হাজার ১২৩ পয়েন্টে এবং ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১ হাজার ৭২৪ পয়েন্টে।

ডিএসইতে আজ টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৩২০ কোটি ৯১ লাখ টাকার। যা গত কার্যদিবস থেকে ১৮ কোটি ৯২ লাখ টাকা বেশি। সোমবার লেনদেনের পরিমাণ ছিল ৩০১ কোটি ৯৯ লাখ টাকা।

আজ ডিএসইতে ৩৫২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬৮টির, কমেছে ২৪১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে ন্যাশনাল টিউবস, স্কয়ার ফার্মার, সামিট পাওয়ার, স্ট্যান্ডার্ড সিরামিক, মুন্নু জুট স্টফলার্স, সিলকো ফার্মা, সোনারবাংলা ইন্স্যুরেন্স, ওয়াটা কেমিক্যাল, স্টাইলক্রাফট এবং গ্রামীণফোন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ৮৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৭৯৮ পয়েন্টে। সিএসইতে টাকার অংকে ১৬ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৫৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির।

স্টকসার্কেটবিডি.কম/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *