নিম্নমুখী প্রবণতায় লেনদেন

low indexস্টকমার্কেট ডেস্ক :

দেশের ‍উভয় শেয়ারবাজারে বৃহস্পতিবার দিনের প্রথম ঘণ্টা মিশ্র প্রবণতায় লেনদেন হয়েছে। এরপর থেকে বাজার নিম্নমুখী রয়েছে। নিম্নমুখী প্রবণতায় টাকার অংকে লেনদেনেও বিরাজ করছে ধীর গতি। তিন ঘণ্টার মাথায় ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ৫২৯ কোটি টাকা লেনদেন হয়েছে।

দুপুর দেড়টায় ডিএসই’র ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৯৯ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৯৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ১৯১টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর। লেনদেন হয়েছে ৫২৯ কোটি ২৬ লাখ ২৪ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

দুপুর দেড়টা ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে ডেসকোর। এ সময়ে এ কোম্পানির ৪০ লাখ ৯৬ হাজার শেয়ার ২৯ কোটি ৮১ লাখ ৬৫ হাজার টাকায় লেনদেন হয়েছে।

বুধবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫৩১৫ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৯৭৫ কোটি ২৫ লাখ ২৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্য সূচক দুপুর দেড়টায় ৪২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯৯১৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৪টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৩৯টির, কমেছে ১৫১টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৪টি কোম্পানির। লেনদেন হয়েছে ৩৩ কোটি ৫৭ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *