পতনের লেনদেনে জুলাই মাসের চিত্র

low indexনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে সূচকের ব্যাপক পতন অব্যহত রয়েছে। ডিএসইতে টানা দুইদিনের লেনদেন চার মাস আগের চিত্রকে ফুটিয়ে তুলেছে। তবে আজ দুই বাজারেই টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে বেড়েছে।

এরআগে গত জুলাই মাসের ২৪ তারিখে ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৩৯ কোটি টাকা, এআগের কার্যদিবসে ২২ জুলাই ও ২৩ জুলাই লেনদেন হয় যথাক্রমে ৩৭৫ ও ৩১৮ কোটি টাকা।

আজ সোমবার দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ৬৯ পয়েন্ট কমে অবস্থান করে ৪ হাজার ৭৬৮ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১১০ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ৩২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৫৩ পয়েন্টে।

ডিএসইতে মোট ৩০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৬১টির, কমেছে ১৯৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪২টি কোম্পানির শেয়ার দর। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৩৫৪ কোটি ৭৭ লাখ টাকার। আগের কার্যদিবসে লেনদেন হয়েছে ৩৪৮ কোটি ৯৯ লাখ টাকার।

ডিএসইতে লেনদেন শীর্ষে রয়েছে- লাফার্জ সিমেন্ট, স্কয়ারফার্মা, গ্রামীন ফোন, বেক্স-ফার্মা, যমুনা ওয়েল, বেক্সিমকো, বিইডিএল, খান ব্রাদার্স পিপি, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ও মেঘনা পেট।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ১১৩ পয়েন্ট কমে অবস্থান করে ৯ হাজার ২৫ পয়েন্টে। সিএসইতে মোট ২১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২৯টির, কমেছে ১৬৬টির আর অপরিবর্তিত রয়েছে ২২টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৬ কোটি ৮২ লাখ টাকার। গতকাল মোট লেনদেন হয়েছে ২৬ কোটি ৭৪ লাখ টাকার

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *