প্রথম ঘণ্টায় ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন

high indexস্টকমার্কেট ডেস্ক :
আগের দিনের দর সংশোধনের পর বুধবার দিনের প্রথম ঘণ্টায় দেশের উভয় শেয়ারবাজারে ঊর্ধ্বমুখী প্রবণতায় লেনদেন হয়েছে। দিনের প্রথম ঘণ্টা্য় মূল্য সূচকের পাশাপাশি টাকার অংকে লেনদেনও গত কয়েকদিনের মতো ধারাবাহিক রয়েছে।

সকাল সাড়ে ১১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৩৩ পয়েন্টে।

এ সময়ে লেনদেন হওয়া ২৬৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৮৬টির, কমেছে ৫৮টির আর অপরিবর্তিত রয়েছে ২৫টি কোম্পানির শেয়ার দর।

লেনদেন হয়েছে ২৬৭ কোটি ৪৬ লাখ ৫৬ হাজার টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ২৮৩ কোটি ৪৪ লাখ ৯৯ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

সকাল সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে সবচেয়ে বেশি শেয়ার লেনদেন হয়েছে এমজেএল বিডির। এ সময়ে এ কোম্পানির ২০ লাখ ৪ হাজার শেয়ার ৩২ কোটি ২১ লাখ ২৯ হাজার ৭০০ টাকায় লেনদেন হয়েছে।

মঙ্গলবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৫২৯২ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ১ হাজার ৯৭ কোটি ৫২ লাখ ২৭ হাজার টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক সকাল সাড়ে ১১টায় ৩৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯৯৭০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ১৫২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৮টির, কমেছে ৫৭টির এবং দর অপরিবর্তিত রয়েছে ১৭টি কোম্পানির।

লেনদেন হয়েছে ১৩ কোটি ৮২ লাখ টাকা। আগের দিন এ সময়ে লেনদেন হয়েছিল ১৭ কোটি ৫২ লাখ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ডের ইউনিট।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *