প্রথম দিবসের শুরুতে সূচকের নিম্নমুখী প্রবণতা

indexস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার লেনদেনের শুরুতেই সূচকের নিম্নমুখী প্রবণতায় লেনদেন চলছে। এদিন ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বেলা সাড়ে ১১টা পর্যন্ত লেনদেনের প্রথম ঘণ্টায় ৫৭ কোটি ৬৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

এই সময়ে ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৯২২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১৬৬ পয়েন্টে। এদিকে ডিএস৩০ সূচক ১৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮২৪ পয়েন্টে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৩৪টি কোম্পানির। আর দর কমেছে ২০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির।

এসময় লেনদনে এগিয়ে- সিভিও পেট্রো, আইডিএলসি ফিন্যান্স, সাইফ পাওয়ারটেক, বাংলাদেশ বিল্ডিং সিস্টেমস, তিতাস গ্যাস, জেএমআই, অল টেক্সটাইল, এনভয় টেক্সটাইল, ফার্মা এইড ও অগ্নি সিস্টেমস।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসই সার্বিক সূচক ৭৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ১২৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৩১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৯টির, কমেছে ৯৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

স্টকমার্কেটবিডিকিম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *