ফার্স্ট সিকিউরিটি ব্যাংকের মূলধন সংগ্রহের অনুমোদন

fsbনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারের তালিকাভুক্ত ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক রাইট শেয়ার ছাড়ার মাধ্যমে শেয়ারবাজার থেকে মূলধন সংগ্রহের অনুমোদন পেয়েছে । ব্যাংকটি ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়বে। বুধবার অনুষ্ঠিত বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৫৩০তম সভায় এ অনুমোদন দেওয়া হয়েছে। কমিশন সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ১০ টাকা ফেস ভ্যালু অনুযায়ী ২০ কোটি ৫৭ লাখ ১৯ হাজার ৩৬০টি শেয়ারের বিপরীতে রাইট শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ২০৫ কোটি ৭১ লাখ ৯৩ হাজার ৬০০ টাকা সংগ্রহ করবে।

পরিচালকদের মধ্যে ঋণ খেলাপী থাকায় এর আগে গত ১৬ সেপ্টেম্বর এ ব্যাংকের রাইট শেয়ারের আবেদন নাকচ করে দেয় বিএসইসি।

উল্লেখ্য, গত ১৩ মার্চ ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক ২টি সাধারণ শেয়ারের বিপরীতে ১টি রাইট শেয়ার ছাড়ার ঘোষণা দেয়। প্রতিটি রাইট শেয়ারের মূল্য ফেস ভ্যালু ১০ টাকার সঙ্গে ২ টাকা প্রিমিয়ামসহ ১২ টাকা নির্ধারণ করা হয়।

পরবর্তী সময়ে গত ১১ জুন প্রিমিয়াম বাদে শুধু ১০ টাকা ফেস ভ্যালুতে রাইট শেয়ার ছাড়ার সিদ্ধান্ত নেওয়া হয় এবং ডিএসইর ওয়েবসাইটে এ সংক্রান্ত সংবাদ পরিবেশন করা হয়। রাইট শেয়ারের বিষয়ে গত ১৯ জুলাই বিশেষ সাধারণ সভায় (ইজিএম) বিনিয়োগকারীদের সম্মতি নেয় ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক।

এ প্রতিষ্ঠানের ইস্যু ব্যবস্থাপনার দায়িত্ব পালন করছে প্রাইম ফাইন্যান্স, সাউথইস্ট ক্যাপিটাল ও রয়েল গ্রিন ক্যাপিটাল।

স্টমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *