ফু-ওয়াং ফুডের মুনাফা বেড়েছে ১৫৮%

fuwanস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত খাদ্য খাতের কোম্পানি ফু-ওয়াং ফুড লিমিটেডের চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর) মুনাফা বেড়েছে ১৫৮ শতাংশ। কোম্পানিটির এ প্রান্তিকের অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনায় এ তথ্য জানা যায়।

প্রতিবেদন অনুসারে, চলতি বছরের জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির কর-পরবর্তী মুনাফা হয়েছে ৩ কোটি ২৩ লাখ ৪০ হাজার টাকা ও শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৪৯ পয়সা। তবে আগের হিসাব বছরের এ তিন মাসে মুনাফা হয় ১ কোটি ২৫ লাখ ২০ হাজার টাকা ও ইপিএস ১৯ পয়সা।

এদিকে ফু-ওয়াং বেভারেজ লিমিটেডের ৯৯ শতাংশের মালিক ফু-ওয়াং ফুড লিমিটেড। বাংলাদেশ অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড (বিএএস) ও কোম্পানি আইন অনুসারে মূল কোম্পানি ফু-ওয়াং ফুডকে কনসোলিডেটেড (সমন্বিত) আর্থিক প্রতিবেদন প্রস্তুত করতে হবে। তবে ২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের সমন্বিত আর্থিক প্রতিবেদন প্রস্তুত করেনি কোম্পানি কর্তৃপক্ষ। এতে বিএএস-২৭ ও কোম্পানি আইন লঙ্ঘন হয়েছে।

২০১৪ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য কোম্পানিটির ১০ শতাংশ বোনাস শেয়ার লভ্যাংশ দেয়া হবে। নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির কর-পরবর্তী নেট মুনাফা হয়েছে ৫ কোটি ৯৬ লাখ ৯০ হাজার টাকা, শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৯১ পয়সা ও শেয়ারপ্রতি নেট সম্পদমূল্য (এনএভি) ১৩ টাকা ২৭ পয়সা। আগামী ২৮ ডিসেম্বর বেলা ১১টায় গাজীপুরের কারখানা প্রাঙ্গণে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে।

স্টকমার্কেটবিডি.কম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *