বিনিয়োগকারীদের ফেসবুকে তথ্য দিচ্ছে সিএসই

cseনিজস্ব প্রতিবেদক :

বিনিয়োগকারীদের সঙ্গে তথ্য আদান-প্রদানের মাধ্যমে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)। নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেজ খুলে প্রতিদিনই তথ্য, সংবাদ এবং ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে বিনিয়োগকারীদের পরামর্শ প্রদান করা হচ্ছে।

গতকাল বৃহস্পতিবার নিয়ন্ত্রক সংস্থা বিএসইসির সঙ্গে শেয়ারবাজারের সার্বিক পরিস্থিতি নিয়ে বৈঠকে এসব বিষয় অবহিত করে সিএসই। বৈঠকে সিএসইর বর্তমান কার্যক্রম ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরা হয়।

এতে জানানো হয়, গত তিন মাসে সিএসই বিনিয়োগকারীদের সঙ্গে ইন্টারনেটের মাধ্যমে যোগাযোগ বাড়িয়েছে। সিএসই নিজস্ব অফিসিয়াল ফেসবুক পেজ খুলেছে, যার মাধ্যমে প্রতিদিনই তথ্য, সংবাদ এবং ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে বিনিয়োগকারীদের পরামর্শ প্রদান করা হচ্ছে। ১৪ হাজার ১৫৮ জন ব্যক্তি ইতিমধ্যে সরাসরি এই পেজের মাধ্যমে সেবা গ্রহণ করেছে এবং গতকাল পর্যন্ত ৩১ হাজার ৯৪০ জন ব্যক্তি এই পেজে লাইক দিয়েছে।

বৈঠকে স্ক্রিপ্ট নেটিং চালু এবং স্বল্প মূলধনি কম্পানিগুলোর জন্য আলাদা সেগমেন্ট করতেও অনুরোধ জানানো হয় এবং এর গুরুত্ব তুলে ধরা হয়। এ ছাড়া সিএসইর পক্ষ থেকে মার্কেট মেকিং রুল পুনর্বিবেচনারও অনুরোধ জানানো হয় এবং বিএসইসির সম্মতি পেলে এ ব্যাপারে প্রস্তাবনা পেশেরও পরিকল্পনা জানানো হয়।

সভায় বিএসইসির চেয়ারম্যন অধ্যাপক ড. এম খায়রুল হোসেন, বিএসইসির কমিশনাররা, সিএসইর চেয়ারম্যান ড. মুহাম্মদ আবদুল মজিদ, সিএসই পরিচালক এবং সিএসইর ব্যবস্থাপনা পরিচালক উপস্থিত ছিলেন।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *