মধুমিতা ভবনের ৫টি ব্রোকারেজ হাউজে চুরি

brokerage-houseনিজস্ব প্রতিবেদক :

রাজধানীর মতিঝিলে অবস্থিত মধুমিতা ভবনের ৫টি ব্রোকারেজ হাউজে চুরির ঘটনা ঘটেছে। মঙ্গলবার রাতে ব্রোকারেজ হাউজগুলো থেকে দুর্বৃত্তরা নগদ অর্থসহ বিভিন্ন মালামাল নিয়ে গেছে।

খুরশীদ আলম সিকিউরিটিজ, আল-মুনতাহা সিকিউরিটিজ, এম.এ. কাইয়ুম সিকিউরিটিজ, ওশাধি সিকিউরিটিজ ও টোটাল সিকিউরিটিজে এ চুরির ঘটনা ঘটে। সরেজমিনে দেখা যায়, সিকিউরিটিজ হাউজগুলোর ভেঙ্গে ফেলা দরজাগুলো মেরামতের চেষ্টা চলছে। কর্মীরা রাতে চুরির সময় এলোমেলো করা কাগজপত্র এবং মালামাল ঠিক করছিলেন।

কর্মকর্তাদের সাথে কথা বলে জানা গেল, রাতে গেট কেটে ভেতরে ঢুকে ভাংচুর ও মালামাল নষ্ট করা হয়েছে। নগদ টাকা এবং মোবাইল ফোন খোয়া গেছে। আল-মুনতাহা সিকিউরিটিজ হাউজের নিবার্হী শামসুল ইসলাম বলেন, আমাদের প্রায় সাড়ে ৫ লাখের বেশি টাকা এবং দুটি মোবাইল ফোন খোয়া গেছে। এসব অর্থের বেশিরভাগই গ্রাহকরা জমা দিয়েছিলেন। মামলার ব্যাপারে তিনি বলেন, আমরা আইনজীবীর সঙ্গে পরামর্শ করছি।

টোটাল কমউনিকেশন লিমিটেডে থেকে প্রায় নগদ ৮৫ হাজার টাকা চুরি হয়েছে। ৩টি সিসি ক্যামেরা এবং কম্পিউটারসহ অন্যান্য মালামাল ভাংচুর করা হয়েছে। কাইয়ুম সিকিউরিটিজের প্রায় ৩৫ থেকে ৪০ হাজার টাকার নগদ চুরি হয়েছে। ওশাধি সিকিউরিটিজ হাউসের কমপ্লায়েন্স অফিসার আমিনুল ইসলাম বলেন, হাউসের বিভিন্ন ড্রয়ার থেকে আনুমানিক ৫০ হাজার টাকার বেশি নগদ অর্থ খোয়া গেছে। একই সঙ্গে সিসি ক্যামেরা সহ অন্যান্য জিনিসপত্র নষ্ট করেছে বলে জানান তিনি।

এছাড়া খুরশিদ সিকিউরিটিজের অ্যাকাউন্স থেকে প্রায় ২০ হাজার টাকার নগদ অর্থ চুরি হয়েছে।

চুরির ঘটনা প্রকাশের পরপরই সকালে মতিঝিল থানার পুলিশ এসে ঘটনাস্থল পরিদর্শন করেছেন। একই সঙ্গে ওই ভবনে কাজ করে এমন ৪ থেকে ৫ জন গার্ডকে জিঞ্জাষাবাদ করা হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *