লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে মামলার হিড়িক

latifনিজস্ব প্রতিবেদক :
ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার অভিযোগে মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় প্রায় ২০টি মামলা হয়েছে। বিভিন্ন মামলার প্রেক্ষিতে কয়েকটি আদালত থেকে তাকে সমন জারি করা হয়েছে।

লতিফ সিদ্দিকী নিউইয়র্কে এক অনুষ্ঠানে প্রতি বছর হজ-এ লক্ষ লক্ষ মুসলমানের উপস্থিতিকে সময় এবং সম্পদের অপচয় বলে বর্ণনা করায় সারাদেশে বিভিন্ন মহলে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। তার বিরুদ্ধে ঢাকায় নতুন চারটি মামলা হয়েছে। এর আগে দু’টি মামলা হয়েছিল।

ঢাকার বাইরে চাঁদপুর, খুলনা, চট্টগ্রাম, বরিশাল,ব্রাহ্মণবাড়িয়া এবং কুমিল্লাসহ দেশের বিভিন্ন জায়গায় মামলা হয়েছে।
ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার একই অভিযোগে সব মিলিয়ে ১৯টির মতো মামলা হয়েছে দু’দিনে। এরমধ্যে ঢাকাসহ দেশের বিভিন্ন জায়গায় আদালত এক ডজনের বেশি মামলায় লতিফ সিদ্দিকীকে তলব করেছে।

তার মন্তব্যের জন্য তাকে গ্রেফতারের দাবিতে কওমি মাদ্রাসা ভিত্তিক সংগঠন হেফাজত ইসলাম এবং ইসলামপন্থী বিভিন্ন দল আল্টিমেটাম দিয়েছে। বিএনপিসহ বড় দলগুলোও প্রতিবাদ জানাচ্ছে। ক্ষমতাসীন আওয়ামী লীগেও ক্ষোভ সৃষ্টি হয়েছে।

বুধবার আওয়ামী লীগের পক্ষ থেকে লতিফ সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে অব্যহতি দেয়ার সিদ্ধান্তের কথা জানানো হয়।তবে প্রধানমন্ত্রীর দফতর বা সরকারের অন্য কোন পর্যায় থেকে আনুষ্ঠানিক বক্তব্য এখনো দেয়া হয়নি।

বিভিন্ন আদালতের এই সমনে তাকে আদালতে হাজির হওয়ার জন্য ১৫ই অক্টোবর থেকে নভেম্বর পর্যন্ত বিভিন্ন তারিখ নির্ধারণ করে দেয়া হয়েছে। তবে আব্দুল লতিফ সিদ্দিকী এখনও বিদেশে রয়েছেন।

এমন পরিস্থিতিতে প্রধানমন্ত্রী বিদেশ সফরে থাকার সময়ই লতিফ সিদ্দিকীকে মন্ত্রীসভা থেকে অব্যহতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে আওয়ামী লীগের তরফ থেকে জানানো হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *