শামীম আহমেদের বিও অবরুদ্ধ রাখার নির্দেশ

bsecনিজস্ব প্রতিবেদক :

নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বিনিয়োগকারীদের শেয়ার ও অর্থ আত্মসাৎ করায় সিলেট মেট্রো সিটি সিকিউরিজ লিমিটেডের নির্বাহী পরিচালক শামীম আহমেদের সকল বিও হিসাব অবরুদ্ধ রাখার নির্দেশ দিয়েছেন সেন্ট্রাল ডিপোজিটরি সিস্টেম (সিডিএস) বিভাগকে। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, শামীম আহমেদ যাতে পুঁজিবাজার সংশ্লিষ্ট কোনো প্রতিষ্ঠানের সাথে আর কখনো জড়িত থাকতে না পারেন সে ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে কমিশনের সুপারিভিশন অ্যান্ড রেগুলেশন অব ইন্টারমিডিয়ারিজ (এসআরআই) বিভাগকে নির্দেশ দেওয়া হয়েছে।

বিনিয়োগকারীদের শেয়ার ও অর্থ আত্মসাতের অভিযোগ প্রমাণিত হওয়ায় বিএসইসির ৫২৯ তম কমিশন সভায় ৫০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ জরিমানা অর্থ দ্রুত আদায়ের জন্য কমিশন এনফোর্সমেন্ট বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে।

শামীম আহমেদ বিনিয়োগকারীদের শেয়ার ও অর্থ আত্মসাতের মাধ্যমে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন অধ্যাদেশ, ১৯৬৯ এর ১৭(এ) এবং সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (স্টক ডিলার, ব্রোকার ও অনুমোদিত প্রতিনিধি) বিধিমালা, ২০০০ এর দ্বিতীয় তফসিলের আচরণবিধি ১ ও ৬ ভঙ্গ করেছেন।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *