শেয়ারবাজারে নেতিবাচক প্রবণতায় লেনদেন

low indexনিজস্ব প্রতিবেদক :

দেশের শেয়ারবাজারে নেতিবাচক প্রবণতায় লেনদেন শেষ হয়েছে। আজ বুধবার দিনের লেনদেন শেষে দুই স্টক এক্সচেঞ্জেই অধিকাংশ কোম্পানির শেয়ারের দাম কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ(ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) আগের দিনের চেয়ে লেনদেন কমেছে।

দিনের লেনদেন শেষে ডিএসইর ডিএসইএক্স সূচক ৪৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪,৭৫৭ পয়েন্টে।

ডিএসইতে ৩০১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে ১০৮টির দাম বেড়েছে, কমেছে ১৬৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

ডিএসইতে ৩১২ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের চেয়ে ৩৫ কোটি টাকা কম। গতকাল এ বাজারে ৩৪৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

ডিএসইর পাশাপাশি সিএসইতেও সূচক কমেছে। দিনের লেনদেন শেষে সিএসইর সার্বিক মূল্যসূচক ১৪৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১৪ হাজার ৬৫৮ পয়েন্টে।

সিএসইতে ২১৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচুয়াল ফান্ড লেনদেন হয়েছে। এর মধ্যে ৪৪টির দাম বেড়েছে। কমেছে ১৫২টির আর অপরিবর্তিত রয়েছে ২২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম।

সিএসইতে ২৫ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে, যা গতকালের চেয়ে ৩ কোটি টাকা কম। গতকাল এ বাজারে ২৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়।

ডিএসইতে লেনদেনে শীর্ষে ছিল – ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, যমুনা অয়েল, লাফার্জ সুরমা সিমেন্ট, মেঘনা সিমেন্ট, কেয়া কস., খান ব্রাদার্স পিপি ওভেন ব্যাগ ইন্ডাস্ট্রিজ, জিএসপি, গ্রামীণফোন, অলিম্পিক ইন্ড্রা. ও বেক্সিমকো ফার্মা।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *