শেয়ারবাজারের মামলা নিষ্পত্তিতে ট্রাইব্যুনালের কার্যক্রম শুরু

bsecনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারের মামলা দ্রুত নিষ্পত্তির লক্ষ্যে চালু হয়েছে বহু প্রত্যাশিত বিশেষ ট্রাইব্যুনালের কার্যক্রম। পুরানা পল্টনের হাউস বিল্ডিং ফাইন্যান্স কর্পোরেশন ভবনে গত রবিবার ট্রাইব্যুনালের কাজ শুরু হয়। বিচারক হিসেবে রয়েছেন বিশেষ জজ হুমায়ুন কবির।

প্রথম দিনে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) পক্ষে ২০১০ সালে দায়ের করা মামলার (পুরনো মামলা নম্বর ৭২০৭/২০১০, নতুন মামলা নম্বর ১৭/২০১৫) বিচারিক কার্যক্রম পরিচালনা করা হয়। বিবাদী পক্ষের আসামি ছিলেন মাহাবুব সারোয়ার। আর বাদীপক্ষে সাক্ষ্য দেন বিএসইসির পরিচালক (আইন) মাহবুবুর রহমান চৌধুরী।

এ সময় বিবাদী পক্ষের আইনজীবীরা সাক্ষীকে জেরা করেন। ২২ জুন আরও দুটি মামলার সাক্ষ্যগ্রহণের কথা ছিল। তবে বাদীপক্ষ উপস্থিত থাকলেও বিবাদী পক্ষের কেউ উপস্থিত না থাকায় ওই মামলা দুটির বিচারিক কার্যক্রম পরিচালনা করা হয়নি।

মামলা দুটির একটিতে আসামি হলেন (পুরনো মামলা নম্বর-৭২৯/২০১২, নতুন মামলা নম্বর- ৪/২০১৫) আবু সাদাত মোহাম্মদ সায়েম ও মো. মোবিন মোল্লা। অন্যটিতে (পুরনো মামলা নম্বর-৩৫৮৯/১৯৯৯, নতুন মামলা নম্বর-৪/২০১৫) আসামি রয়েছেন এ রউফ চৌধুরী, মশিউর রহমান, সাঈদ এইচ চৌধুরী ও আনু জায়গীরদার।

পর্যায়ক্রমে শেয়ার কারসাজি ও সিকিউরিটিজ আইন লংঘনের দায়ে সব মামলা ও বিএসইসির মামলাগুলো ট্রাইব্যুনালে নিষ্পত্তি হবে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *