শেয়ারবাজারে চারদিন পর যোগ হলো সূচক

high indexনিজস্ব প্রতিবেদক :

সপ্তাহের চতূর্থ কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচক যোগ হয়েছ। ডিএসইতে এদিন প্রধান সূচক বেড়েছে ৪০ পয়েন্ট। তবে দুই বাজারেই টাকার পরিমাণে লেনদেন আগের কার্যদিবস থেকে কমেছে।

দিন শেষে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ২৭ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪ হাজার ৯২৬ পয়েন্টে। ডিএসইতে মোট ৩০৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫৮টির, কমেছে ১০২টির আর অপরিবর্তিত রয়েছে ৩৯টি কোম্পানির শেয়ার দর। ডিএসইতে মোট লেনদেন হয়েছে ৫৭৬ কোটি ৩২ লাখ টাকার। গতকাল লেনদেন হয়েছে ৬২৭ কোটি ৯৯ লাখ টাকার।

এদিন ডিএসইতে বেশি লেনদেন হয়েছে- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, বিইডিএল, যমুনা ওয়েল, খান ব্রাদার্স পিপি, ডেসকো, আফতাব অটো, কেয়া কসমেটিকস, বেক্সিমকো, ব্র্যাক ব্যাংক ও জেএমআই সিরিঞ্জ।

এদিকে দিন শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সিএসসিএক্স ৬০ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৯ হাজার ৩০৩ পয়েন্টে। সিএসইতে মোট ২২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১৮টির, কমেছে ৮৯টির আর অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার দর। সিএসইতে মোট লেনদেন হয়েছে ৪৪ কোটি ৯৫ লাখ টাকার। গতকাল মোট লেনদেন হয়েছে ৫২ কোটি ২৭ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *