শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবনতা

dse cseস্টকমার্কেট ডেস্ক :
সপ্তাহের দ্বিতীয় কার্যদিবস সোমবার দেশের শেয়ারবাজারে সূচকের মিশ্র প্রবনতায় লেনদেন চলছে। এদিন বেলা ১১টা পর্যন্ত ডিএসই প্রধান মূল্য সূচক ৪৬ পয়েন্ট বেড়েছিল । তবে সূচকের এই ঊর্ধমুখী ধারা বেশিক্ষণ স্থায়ী হয়নি। বেলা ১১টার পর থেকে সূচক নিম্নমুখী হতে থাকে। বেলা ১২টা পর্যন্ত ডিসএই প্রধান মূল্য সূচক ৩৪ পয়েন্ট কমে যায় ।

বাজার বিশ্লেষণে দেখা যায়,  এই সময়ে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট ২৬৮ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৭৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ৭৫টি কোম্পানির। আর দর কমেছে ১৫৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৩টির।

ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ৩৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫ হাজার ১৪২ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক  ১০ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ২০৬ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ২০ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার  ৯৩৩ পয়েন্টে।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে  (সিএসই) সার্বিক সূচক ১৫৯  পয়েন্ট কমে অবস্থান করছে ১৫ হাজার ৮৩০ পয়েন্টে। এ সময়ে সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৭৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার। দর বেড়েছে ৩৭টির, কমেছে ১২২টির এবং অপরিবর্তিত রয়েছে ১৭টির।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *