সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ২৭.০৭% কমেছে

স্টকমার্কেটবিডি প্রতিবেদক :

সর্বশেষ সপ্তাহে প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) বাজার মূলধন আগের সপ্তাহের চেয়ে কমেছে। এসময় গত সপ্তাহের তুলনায় সূচকও কমেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বিদায়ী সপ্তাহে মোট ৫ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) মোট লেনদেন হয়েছে ৩৩৫৮ কোটি ২৪ লাখ টাকার। যা আগের সপ্তাহের ৫ দিনে হয়েছিল ৪৬০৪ কোটি ৯৬ লাখ টাকার। অর্থাৎ সপ্তাহের ব্যবধানে ডিএসইতে লেনদেন ২৭.০৭ শতাংশ কমেছে।

ডিএসইতে সর্বশেষ সপ্তাহে গড় লেনদেন ৬৭১ কোটি ৬৬ লাখ টাকার হয়েছে। যা আগের সপ্তাহ থেকে ২৭.০৭ শতাংশ কম। আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ৯২০ কোটি ৯৯ লাখ টাকার উপরে।

বিদায়ী সপ্তাহে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স ৪৪.৬৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৪ হাজার ৮৭২ পয়েন্টে। আর ডিএসই-৩০ সূচক ১.০৮ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৬৭০ পয়েন্টে। আর শরিয়াহ সূচক ৪.১৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ১১২ পয়েন্টে।

ডিএসইতে গত সপ্তাহে ৩৬৩টি প্রতিষ্ঠান লেনদেনে অংশ নিয়েছে। প্রতিষ্ঠানগুলোর মধ্যে শেয়ার দর বেড়েছে ৬৮টির, কমেছে ২৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৯টির শেয়ার ও ইউনিটের দর। আর ৪টি শেয়ারের কোনো লেনদেন হয়নি।

গত সপ্তাহের প্রথম দিন ডিএসইতে বাজার মূলধন ছিল ৩ লাখ ৯৯ হাজার ৬৭৪ কোটি টাকা। আর সপ্তাহের শেষ দিনে এই মূলধন দাঁড়িয়েছে ৩ লাখ ৯৮ হাজার ৫৫১ কোটি টাকা। এই হিসাবে গত সপ্তাহে ডিএসইতে বাজার মূলধন বেড়েছে ১,১২৩ কোটি টাকা বা ০.২৮ শতাংশ।

স্টকমার্কেটবিডি.কম/জেড/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *