সপ্তাহের ব্যবধানে লেনদেন ও সূচক পতন

dseস্টকমার্কেট ডেস্ক :

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের সাথে সব ধরণের মূল্য সূচকের পতন হয়েছে। আলোচিত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৪ দশমিক ৮৩ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এ সময় ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক কমেছে ১ দশমিক ৪৩ শতাংশ বা ৬৪ দশমিক ৫৭ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক কমেছে ১ দশমিক ৫৫ শতাংশ বা ২৬ দশমিক ৯৬ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক কমেছে দশমিক ৮৫ শতাংশ বা ৯ দশমিক ৩৪ পয়েন্টে।

এ সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৮৪২ কোটি ৭৬ লাখ ৬৭ হাজার ৬২৮ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৯৩৬ কোটি ২১ লাখ ২২ হাজার ২৬ টাকার শেয়ার। এ হিসাবে গত সপ্তাহে ডিএসইতে লেনদেন কমেছে ৯৩ কোটি ৪৪ লাখ ৫৪ হাজার টাকা বা ৪ দশমিক ৮৩ শতাংশ।

সপ্তাহে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৫ দশমিক ৪৩ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ৫৮ শতাংশ। ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১০ দশমিক ৭৮ শতাংশ। ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে ১ দশমিক ২১ শতাংশ।

এদিকে সপ্তাহজুড়ে ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১১২টি কোম্পানির। আর দর কমেছে ১৮৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আর লেনদেন হয়নি ২টি কোম্পানির শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এম/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *