সপ্তাহে লেনদেনের সঙ্গে সূচক বৃদ্ধি

dseনিজস্ব প্রতিবেদক :

গত সপ্তাহে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের সঙ্গে বেড়েছে সব ধরনের মূল্য সূচক। এ সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ২ দশমিক ৩১ শতাংশ। ঢাকা স্টক একচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

গত সপ্তাহে ডিএসইতে লেনদেন হয়েছে ১ হাজার ৮৮৫ কোটি ৪১ লাখ টাকার। আর আগের সপ্তাহে লেনদেন হয়েছিল ১ হাজার ৮৪২ কোটি ৭৬ লাখ টাকার শেয়ার। এ হিসাবে আগের সপ্তাহের চেয়ে গত সপ্তাহে ডিএসইতে লেনদেন বেড়েছে ৪২ কোটি ৬৫ লাখ টাকার।

সপ্তাহ জুড়ে ‘এ’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ৮৫ দশমিক ১৭ শতাংশ। ‘বি’ ক্যাটাগরির কোম্পানির লেনদেন হয়েছে ২ দশমিক ২১ শতাংশ, ‘এন’ ক্যাটাগরির কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে ১১ দশমিক ৭৩ শতাংশ এবং ‘জেড’ ক্যাটাগরির লেনদেন হয়েছে দশমিক ৮৯ শতাংশ।

এদিকে, ডিএসই ব্রড ইনডেক্স বা ডিএসইএক্স সূচক বেড়েছে ২ দশমিক ৬৩ শতাংশ বা ১১৭ দশমিক ৩০ পয়েন্ট। সপ্তাহের ব্যবধানে ডিএস৩০ সূচক বেড়েছে ৩ দশমিক ৩৪ শতাংশ বা ৫৭ দশমিক ২৫ পয়েন্ট। অপরদিকে শরীয়াহ বা ডিএসইএস সূচক বেড়েছে ২ দশমিক ৬৩ শতাংশ বা ২৩ দশমিক ৭৩ পয়েন্টে।

এসময় ডিএসইতে তালিকাভুক্ত মোট ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ২২৯টির, কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টি শেয়ারের। আর কোনো লেনদেন হয়নি ১টি কোম্পানির শেয়ার।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *