সপ্তাহ শেষে সূচক বাড়লেও কমেছে লেনদেন

high indexনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে গত সপ্তাহে মূল্য সূচক বাড়লেও টাকার অংকে লেনদেন কমেছে। গত ৩১ ডিসেম্বর ব্যাংক হলিডে থাকায় এ সপ্তাহে চার কার্যদিবস লেনদেন হয়েছে।

সপ্তাহ শেষে ডিএসইর ব্রড ইনডেক্স বেড়েছে ২.৪৫ শতাংশ বা ১১৭ পয়েন্ট। আগের সপ্তাহ শেষে ডিএসইর ব্রড ইনডেক্স কমেছিল ০.৬৮ শতাংশ বা ৩২ পয়েন্ট।

সপ্তাহের প্রথম কার্যদিবস অর্থাৎ রবিবার ডিএসইর ব্রড ইনডেক্স কমেছে ২২ পয়েন্ট, সোমবার বেড়েছে ১২ পয়েন্ট, মঙ্গলবার বেড়েছে ৫০ পয়েন্ট, বুধবার শেয়ারবাজারে লেনদেন হয়নি এবং বৃহস্পতিবার বেড়েছে ৭৬ পয়েন্ট।

গত সপ্তাহে ডিএসইতে টাকার অংকে লেনদেন কমেছে ৬.৬৬ শতাংশ বা ৫৯ কোটি ৮৫ লাখ ৫ হাজার ৯৫০ টাকা। আগের সপ্তাহে ডিএসইতে টাকার অংকে লেনদেন কমেছিল ৫.৮৫ শতাংশ বা ৫৫ কোটি ৯০ লাখ ১০ হাজার ৮৮ টাকা।

সপ্তাহজুড়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৮৩৯ কোটি ২৭ লাখ ৭৭ হাজার ৬২ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড। যা আগের সপ্তাহে ছিল ৮৯৯ কোটি ১২ লাখ ৮৩ হাজার ১২ টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

গত সপ্তাহের প্রতি কার্যদিবস ডিএসইতে দৈনিক গড় শেয়ার লেনদেন কমেছে ৬.৬৬ শতাংশ বা ১৪ কোটি ৯৬ লাখ টাকা। যা আগের সপ্তাহে ছিল ৫.৮৫ শতাংশ বা ১৩ কোটি ৯৭ লাখ টাকা।

সপ্তাহের প্রথম কার্যদিবস রবিবার লেনদেন হয়েছিল ১৫৬ কোটি টাকা, সোমবার ১৮৯ কোটি টাকা, মঙ্গলবার ২৬৫ কোটি টাকা ও বুধবার লেনদেন হয়নি এবং বৃহস্পতিবার লেনদেন হয়েছিল ২২৭ কোটি টাকার শেয়ার ও মিউচুয়াল ফান্ড।

সপ্তাহজুড়ে লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৩১টির, কমেছে ৫৮টির, দর অপরিবর্তিত রয়েছে ২৪টির এবং লেনদেন হয়নি ৪টি কোম্পানির শেয়ার।

সপ্তাহ শেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক বেড়েছে ১.৬২ শতাংশ বা ১৪৬ পয়েন্ট। আগের সপ্তাহ শেষে সিএসইর সাধারণ মূল্যসূচক কমেছিল ০.৯১ শতাংশ বা ৮৩ পয়েন্ট।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *