সাড়ে তিন ঘন্টায়ও চালু হয়নি ডিএসইর লেনদেন

dseনিজস্ব প্রতিবেদক :

কারিগরি ত্রুটিতে রবিববার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সাড়ে তিন ঘন্টায়ও চালু হয়নি লেনদেন। প্রধান শেয়ারবাজারে লেনদেন বন্ধ থাকার প্রভাব পড়েছে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই)।

ভুক্তভোগীরা জানিয়েছেন, দেশের অনেক জায়গা থেকে সিএসইর ওয়েবসাইটে প্রবেশ করতে সমস্যা হচ্ছে। আর প্রবেশ করতে পারলেও তা লোড হতে সময় লাগছে।

সিএসইর জনসংযোগ কর্মকর্তা সানজিদা পারভিন ওয়েবসাইট স্লো হওয়ার কথা স্বীকার করে জানিয়েছেন, ডিএসইতে লেনদেন না হওয়ায় এমন অবস্থা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এদিকে সকালে লেনদেন শুরুর সময় থেকে দুপুর দেড়টা পর্যন্ত সিএসইর ওয়েবসাইটে প্রবেশে সমস্যা হলেও পৌনে ২টার দিকে গতি অনেকটা স্বাভাবিক দেখা যায়।

প্রসঙ্গত, কারিগরি ত্রুটির কারণে আজ ডিএসইতে লেনদেন যথা সময়ে শুরু হয়নি। সকাল সাড়ে ১০টা থেকেই ডিএসইতে লেনদেন বন্ধ রয়েছে। লেনদেনের ৩ ঘণ্টা পার হলেও কারিগরি সমস্যার সমাধান হয়নি।

এ প্রসঙ্গে ডিএসইর জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শফিকুর রহমান বলেন, ব্রোকারেজ হাউজগুলোর ফাইল আপলোড না হওয়ায় আজ যথাসময়ে লেনদেন শুরু হয়নি। তবে কারিগরি ত্রুটি সমাধানে ডিএসইর আইটি বিভাগ কাজ করছে। ত্রুটিমুক্ত হলেই ডিএসইতে লেনদেন চালু হবে।

কারিগরি ত্রুটির কারণে গত বছরের এপ্রিলেও ডিএসইতে লেনদেনে বিঘ্ন ঘটেছিল। ঐ সময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ডিএসই পরিদর্শন করে এবং তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিয়েছিল।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *