সূচকের উত্থানে চলছে দিবসের লেনদেন

high indexনিজস্ব প্রতিবেদক :

সূচকের উত্থানে শুরু হয়েছে সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসের লেনদেন। সূচকের সঙ্গে বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার পরিমাণে লেনদেন রয়েছে শ্লথ গতিতে। এর আগে সকাল সাড়ে ১০টায় সূচকের উত্থানে শুরু হয়েছে লেনদেন।

বেলা ১১ টা ৪৫ মিনিটে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ব্রড ইনডেক্স ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৮১৬ পয়েন্টে। এ সময় ডিএসইতে মোট ২৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৫২টির, কমেছে ৭৯টির আর অপরিবর্তিত রয়েছে ৪৯টি কোম্পানির শেয়ার। আর টাকার পরিমাণে লেনদেন হয়েছে ৪৭ কোটি টাকার।

লেনদেনের শীর্ষে রয়েছে -ডেসকো, লাফার্জ সুরমা সিমেন্ট, এমজেএলবিডি, সাইফ পাওয়ারটেক, ব্র্যাক ব্যাংক, তিতাস গ্যাস, সামিট অ্যালায়েন্স পোর্ট, বেক্সিমকো ফার্মা, স্কয়ার ফার্মা ও মার্কেন্টাইল ব্যাংক।

অন্যদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) প্রথম ৩০ মিনিটে সময়ে সিএসসিএক্স সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৮৯৪৫ পয়েন্টে। সিএসইতে মোট ৯৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ৩৭টির, কমেছে ৪১টির আর অপরিবর্তিত রয়েছে ১৮টি কোম্পানির শেয়ার। টাকার পরিমাণে লেনদেন হয়েছে ১ কোটি ২০ লাখ টাকা।

স্টকমার্কেটবিডি.কম/এএআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *