সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় লেনদেন শরু

index upনিজস্ব প্রতিবেদক :

ঢাকা স্টক এক্সচেঞ্জে(ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবণতায় লেনদেন শরু হয়েছে। আজ মঙ্গলবার বেলা ১১টা পর্যন্ত আধ-ঘণ্টায় ডিএসইতে সাধারণ সূচক বেড়েছে ১৮ পয়েন্ট। আর ৪৯ কোটি ২৭ লাখ টাকার লেনদেন হয়েছে।

গতকাল শুরুর প্রথম ৩০ মিনিটে সাধারণ সূচক বেড়েছে ৪৪ পয়েন্ট। আর ৩০ কোটি ৭ লাখ টাকার লেনদেন হয়েছে।

বাজার বিশ্লেষণে দেখা যায়, আজ শুরুতেই আধ-ঘন্টায় ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২০২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১১৭টি কোম্পানির। আর দর কমেছে ৪৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৯টির।

প্রথম আধ-ঘন্টায় লেনদেনর শীর্ষে রয়েছে- এবি ব্যাংক, গ্রামীন ফোন, কেয়া কসমেটিকস, লাফার্জ সিমেন্ট, বেক্স-ফার্মা, যমুনা ওয়েল, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, স্কয়ার ফার্মা, এমজেএলবিডি ও আরএন স্পিনিং।

এসময় ডিএসইর প্রধান বা ডিএসইএক্স সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৮৮৭ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৩৯৩ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক দশমিক ১০ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ৮০৯ পয়েন্টে।

অন্যদিকে বেলা ১১ টা পর্যন্ত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে(সিএসই) সিএএসপিআই ৬৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৫ হাজার ৫১ পয়েন্টে। এসময় লেনদেন হয়েছে ২ কোটি ২৯ লাখ টাকার। একই সময়ে আগেরদিন লেনদেন হয়েছে ২ কোটি ৫৭ লাখ টাকার।

স্টকমার্কেটবিডি.কম/এআর/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *