হামিদ ফেব্রিকসের আইপিও ড্র আগামীকাল

hamid-fabrics-ltdনিজস্ব প্রতিবেদক :

শেয়ারবাজারে বস্ত্র খাতের কোম্পানি হামিদ ফেব্রিকসের প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) লটারীর ড্র আগামীকাল ৩০ অক্টোবর অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউটে এ ড্র হবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিতে নির্ধারিত সংখ্যার প্রায় ৯ গুণ আবেদন জমা পড়েছে। কোম্পানিটি ৩ কোটি শেয়ার ইস্যুর জন্য আবেদন আহ্বান করেছিল। তার বিপরীতে ২৬ কোটি ৪২ হাজার শেয়ারের সমপরিমাণ আবেদন জমা জমা পড়েছে।

হামিদ ফেব্রিকস আইপিওতে ৩ কোটি শেয়ার ইস্যুর অনুমোদন পেয়েছে। ১০ টাকা অভিহিত মূল্যের সাথে ২৫ টাকা নিচ্ছে কোম্পানিটি। আইপিওতে শেয়ারের প্রস্তাবিত মূল্য ৩৫ টাকা। আইপিওর মাধ্যমে বাজার থেকে ১০৫ কোটি টাকা সংগ্রহ করবে। কিন্তু এর বিপরীতে জমা পড়েছে ৯২৫ কোটি টাকার আবেদন।

জানা গেছে, অনিবাসী বাংলাদেশীরা প্রায় ৫০ কোটি টাকার শেয়ারের জন্য আবেদন করেছেন। বাকীটা করেছেন দেশী বিনিয়োগকারীরা, যার মধ্যে ব্যক্তি বিনিয়োগকারী ও মিউচুয়াল ফান্ড রয়েছে।

সূত্র জানিয়েছে, ব্যাংকের মাধ্যমে জমা পড়েছে ৭৩৫ কোটি টাকার আবেদন। আর বাকী টাকার আবেদন জমা হয়েছে মার্চেন্ট ব্যাংক ও ট্রেকহোল্ডারের মাধ্যমে।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর কোম্পানির আইপিওর আবেদন জমা নেওয়া শুরু হয়। চলে ২ অক্টোবর পর্যন্ত। তবে প্রবাসী বিনিয়োগকারীদের জন্য এই সুযোগ ছিল ১১ অক্টোবর পর্যন্ত।

স্টকমার্কেটবিডি.কম/এআর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *