১১শতাংশ দর বেড়ে শীর্ষে ওয়েস্টার্ন মেরিন

westernস্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারে সদ্য তালিকাভুক্ত কোম্পানি ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেড আজ বৃহস্পতিবার গেইনারের শীর্ষে ছিল। দিনশেষে কোম্পানির শেয়ারের দর বেড়েছে ৮ টাকা ৩০ পয়সা বা ১১ দশমিক ৪২ শতাংশ।

বৃহস্পতিবার শেয়ারটি সর্বশেষ লেনদেন হয়েছে ৮১ টাকায়। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ৭২ টাকা ৭০ পয়সা। এদিন কোম্পানির ৫৯ লাখ ২০ হাজার শেয়ার ২১ হাজার ৭০ বার লেনদেন হয়। যার বাজার মূল্য ছিল ৪৫ কোটি ৯২ লাখ টাকা।

প্রসঙ্গত: গত ২ নভেম্বর ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লেনদেন শুরু হয়। আর এই ৪ দিনই শেয়ারটির ধারাবাহিকভাবে দর বেড়েছে। এই সময়ে শেয়ারটির দর বেড়েছে ৬২ টাকা ৭০ পয়সা থেকে ৮২ টাকা ১০ পয়সা পর্যন্ত। অর্থাৎ এই সময়ে শেয়ারটির দর বেড়েছে ১৯ টাকা ৪০ পয়সা বা ৩১ শতাংশ। গত ৪ দিনে শেয়ারটির সর্বনিম্ন দর ছিল ৫০ টাকা। আর সর্বোচ্চ দর ৮৩ টাকা ৯০ পয়সা।

ডিএসইতে আজ গেইনারে থাকা অপর কোম্পানিগুলো হচ্ছে- আনোয়ার গ্যালভানাইজিং(১০%), পিপলস লিজিং অ্যান্ড ফিন্যান্স সার্ভিসেস (৯.৯৫%), কেয়া কসমেটিকস(৯.৯১), ফার্স্ট লিজ ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড(৯.৮৩%), (৯.৭৪%), ইসলামিক ফিন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট(৯.৭৩%), ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিন্যান্সিয়াল সার্ভিসেস(৯.৬০%), কাশেম ড্রাইসেলস(৯.০৫%) এবং ইনটেক(৮.৮৮%)।

স্টকমার্কেটবিডি.কম/এআর/সি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *