৪১৫ মে.ও বিদ্যুৎ কেন্দ্রের মালিকানা নিবে ইউনাইটেড পাওয়ার

UPGDস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

শেয়ারবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ইউপিজিডিসিএল) ৪১৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন দুটি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রের মালিকানা অধিগ্রহন করবে। কোম্পানি সূত্রে এই তথ্য জানা গেছে।

মঙ্গলবার (১৫ সেপ্টেম্বর) অনুষ্ঠিত কোম্পানির ৯৪তম বোর্ড সভায় এই অধিগ্রহণ সংক্রান্ত এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ইউনাইটেড গ্রুপের মালিকানাধীন এই বিদ্যুৎ কেন্দ্র দুটি হচ্ছে- ৩শ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ইউনাইটেড আনোয়ারা পাওয়ার লিমিটেড ও ১১৫ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন ইউনাইটেড জামালপুর পাওয়ার লিমিটেড।

দুটি বিদ্যুৎ কেন্দ্রেরই ৯৯% করে মালিকানা অধিগ্রহণ করবে ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড (ইউপিজিডিসিএল)। চলতি বছরের ৩০ জুন পর্যন্ত বিদ্যুৎ কেন্দ্রগুলোর শেয়ার প্রতি নিট সম্পদ মূল্যের (এনএভিপিএস) ভিত্তিতে এই অধিগ্রহণ সম্পন্ন হবে। আর এটি কার্যকর হবে চলতি বছরের ১ জুলাই থেকেই।

এই অধিগ্রহণের মধ্য দিয়ে ইউনাইটেড পাওয়ারের বিদ্যুৎ উৎপাদন সক্ষমতা আরও ৪১৫ মেগাওয়াট বাড়লো। যা জাতীয় স্বার্থের পাশাপাশি লাভবান হবেন কোম্পানিটির শেয়ারহোল্ডাররাও।

এজন্য আগামী ২৮ অক্টোবর একটি বিশেষ সাধারণ সভা (ইজিএম) আহবান করেছে কোম্পানিটি। এর জন্য রেকর্ড তারিখ নির্ধারণ করা হয়েছে ৬ অক্টোবর।

উক্ত ইজিএমে শেয়ারহোল্ডারদের সম্মতি সাপেক্ষে অধিগ্রহণের এই সিদ্ধান্ত কার্যকর হবে জানায় কোম্পানিটি।

স্টকমার্কেটবিডি.কম/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *