অবশেষে সুহৃদ ইন্ডাস্ট্রিজের ইজিএমের দিন নির্ধারণ

suridনিজস্ব প্রতিবেদক :

সুহৃদ ইন্ডাস্ট্রিজের দশম বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও চতুর্থ বিশেষ সাধারণ সভা (ইজিএম) ৩০ অক্টোবরের মধ্যে করতে হাইকোর্টের আদেশ ছিল। অবশেষে চতুর্থ বিশেষ সাধারণ সভাটি (ইজিএম) করার তারিখ নির্ধারণ করেছে কোম্পানিটি।

কোম্পানি সূত্র জানা যায়, গত ১৭ জুন উচ্চ আদালতের বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ সুহৃদের এজিএম ও ইজিএম ৩০ অক্টোবরের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেন। তবে ওই আদেশের কপি কোম্পানি গত ১৭ সেপ্টেম্বর হাতে পায়। আদেশে বিজ্ঞ আদালত এজিএম ও ইজিএম সম্পন্ন করা জন্য আরও এক মাস সময় বাড়িয়ে ৩০ অক্টোবর সময় দেন।

সিএসই সূত্রে জানা যায়, সুহৃদ ইন্ডাস্ট্রিজের চতুর্থ বিশেষ সাধারণ সভা (ইজিএম) ২২ অক্টোবর সকাল ১০ টায় অনুষ্ঠিত হবে। সভাটি গাজীপুরে কোনাবাড়িতে নিজস্ব কারখানায় হবে। আর ইজিএমের জন্য রেকর্ড ডেট ধরা হয়েছে ১৫ অক্টোবর।

গত ১৭ জুন সুহৃদ ইন্ডাস্ট্রিজের ২০ ডিসেম্বর অনুষ্ঠিত হওয়া ২০১৪ সালের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অবৈধ ও আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নতুন করে এজিএম ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) সম্পন্ন করতে নির্দেশ দেন আদালত। বিচারপতি সৈয়দ রিফাত আহমেদ হাইকোর্টের এনএক্স-২৬ কোম্পানি বেঞ্চে রায় প্রদান করেন।

কোম্পানির এজিএমে ভাড়া করা গুন্ডা দিয়ে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ উঠে। এরি পরিপ্রেক্ষিতে ২১ ডিসেম্বর ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ওয়েবসাইটে বলা হয়, অনিবার্য কারণবশত সুহৃদ ইন্ডাস্ট্রিজের ২০ ডিসেম্বর কোম্পানির এজিএম ও ইজিএম স্থগিত করা হয়েছে। পরবর্তী সময়ে এজিএম ও ইজিএমের তারিখ জানোনো হবে।

সুহৃদ ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান আনিস আহমেদ আদালতে সেই ইজিএম নিয়ে মামলা করলে আদালত অনুষ্ঠিত এজিএম ও ইজিএমকে অবৈধ বলে রায় দিয়েছেন।

স্টকমার্কেটবিডি.কম/এম/বিএ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *