অবৈধ সম্পদের কারণে স্ত্রীসহ বাপেক্সের জিএমের বিরুদ্ধে মামলা

dudokস্টকমার্কেটবিডি প্রতিবেদক :

দুর্নীতির মামলায় রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান বাপেক্সের মহাব্যবস্থাপক (জিএম) এ কে এম আনোয়ারুল ইসলাম ও তাঁর স্ত্রী ফরিদা ইয়াসমীনের বিরুদ্ধে অভিযোগপত্র দেওয়া হচ্ছে। জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন ও সম্পদের তথ্য গোপনের অভিযোগে করা মামলায় রবিবার অভিযোগপত্র অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, শিগগিরই বিচারিক আদালতে এ অভিযোগপত্র জমা দেওয়া হবে।

দুদক সূত্র জানায়, চলতি বছরের ৫ জুন রাজধানীর রমনা মডেল থানায় এ দুজনের বিরুদ্ধে মামলা করেন দুদকের উপপরিচালক হেলাল উদ্দীন শরীফ। তিনিই মামলার তদন্ত করেন।

সূত্র আরও জানায়, ফরিদা ইয়াসমীনের বিরুদ্ধ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ প্রাথমিকভাবে প্রমাণ হওয়ায় ২০১৬ সালের ২৪ আগস্ট তাঁকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করতে নোটিশ দেয় দুদক। পরে ওই বছরের ২৭ আগস্ট তিনি এ নোটিশ গ্রহণ করেন। ওই বছরের ৫ সেপ্টেম্বর দুদকে সম্পদের হিসাব বিবরণী দাখিল করেন ফরিদা ইয়াসমীন।

দুদকে জমা দেওয়া সম্পদ বিবরণীতে ফরিদা ইয়াসমীন ৯২ লাখ ৫১ হাজার টাকার স্থাবর এবং ৫৮ লাখ টাকার অস্থাবর সম্পদের হিসাব দেন। অনুসন্ধানে দেখা যায়, ওই বিবরণীতে তিনি তাঁর নামে থাকে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকে চার লাখ টাকার স্থায়ী আমানতের তথ্য দেননি।

স্টকমার্কেটবিডি.কম/বি/জেড

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *