অমানবিক ঘটনার জন্ম দিল অ্যাপেক্স ফুটওয়্যার

apex foot-smbdনিজস্ব প্রতিবেদক :

একটি অমানবিক ঘটনার জন্ম দিল শেয়ারবাজারের তালিকাভুক্ত কোম্পানি অ্যাপেক্স ফুটওয়্যার লিমিটেড। কর্তৃপক্ষ ছুটি না দেওয়ায় কাজ করতে এসে টয়লেটে জন্ম নিল এক শিশু। নবজাতকটিকে বাঁচানোও সম্ভব হয়নি।

স্থানীয় সূত্রে জানা যায়, ছুটি না পেয়ে কারখানার টয়লেটের ভেতরে সন্তান প্রসব করেছেন এক নারী শ্রমিক। প্রসবের পর মাকে বাঁচানো গেলেও নবজাতকের মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার হরিণহাটি এলাকায় অ্যাপেক্স ফুটওয়্যার কারখানায় গতকাল শনিবার দুপুরে।

কারখানার শ্রমিক ও কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, কালিয়াকৈর উপজেলার ওই কারখানার লাস্টিং সেকশনে কাজ করেন নারী শ্রমিক হামিদা আক্তার। তিনি অন্তঃসত্ত্বা থাকায় গতকাল দুপুরে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। পরে তিনি কারখানার লাস্টিং সেকশনের সুপারভাইজার মো. রতন মিয়ার কাছে ছুটির আবেদন করেন। কিন্তু তাঁকে ছুটি না দিয়ে কাজে মনোযোগ দিতে বলেন ওই কর্মকর্তা। এতে তাঁর অবস্থার অবনতি হলে তিনি কারখানার ভেতরের একটি টয়লেটে যান। সেখানে যাওয়ার পর তিনি অজ্ঞান হয়ে পড়েন ও বাচ্চা প্রসব করেন। পরে তাঁকেসহ নবজাতককে উপজেলার সফিপুর মর্ডান হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক নবজাতককে মৃত ঘোষণা করেন।

কারখানার পরিচালক আজিজুর রহমান জানান, ছুটি না দেওয়ার বিষয়টি তদন্ত করে ওই কর্মকর্তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।

স্টকমার্কেটবিডি.কম/এবি/এইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *