আশরাফ টেক্সটাইলের চেয়ারম্যানকে জরিমানা

bsecনিজস্ব প্রতিবেদক :

সিকিউরিটিজ আইন ভঙ্গের দায়ে আশরাফ টেক্সটাইলের চেয়ারম্যনাসহ ৭ জনকে জরিমানা করা হয়েছে। এরা হলেন- কোম্পানির চেয়ারম্যান মো. কামালউদ্দিন আহমেদ, ব্যবস্থাপনা পরিচালক মাহমুদ আলি মৃধা এবং পরিচালক আবদুর রউফ, মো. ইব্রাহিম রহমতুল্লাহ, মি সেলিনা রহমান, মোহম্মদ আহমেদ ও আজিজ আহমেদ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এই ৭ ব্যক্তির প্রত্যেকেই এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। জরিমানার টাকা আগামী ১৫ দিনের মধ্যে ব্যাংক ড্রাফ্ট অথবা পে অর্ডারের মাধ্যমে পরিশোধ করতে হবে।

বর্তমানে আশরাফ টেক্সটাইল ওভার দ্য কাউন্টার (ওটিসি) মার্কেটে অবস্থান করছে। কোম্পানিটি ১৯৮৩ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। এর অনুমোদিত ও পরিশোধিত মূলধন যথাক্রমে- ১২ কোটি ৫০ লাখ টাকা ও ১০ কোটি ৫০ লাখ টাকা। বর্তমানে কোম্পানিটির পুঞ্জীভূত লোকসানের পরিমাণ ৩৩ কোটি ২২ লাখ ৭০ হাজার টাকা।

২০০৫ সাল থেকেই কোম্পানিটি সংশ্লিষ্ট বিনিয়োগকারীদের কোনো ডিভিডেন্ড দিচ্ছে না। এর আগে ২০০০ সালে কোম্পানিটি ২.৫ শতাংশ এবং ২০০১ থেকে ২০০৩ পর্যন্ত প্রতি বছর ৫ শতাংশ ও ২০০৪ সালে ২.৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দিয়েছে।

এ কোম্পানির মোট শেয়ারের মধ্যে ২৫.১৫ শতাংশ উদ্যোক্তা পরিচালক, ১.১৪ শতাংশ সরকার, ২৭.৩৩ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী, ০.১২ শতাংশ বিদেশি এবং ৪৬.২৬ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের কাছে রয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এম/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *