আট কার্যদিবসের মধ্যে ৭ দিনই দর বৃদ্ধি

BDLAMPS-SMBD1স্টকমার্কেট ডেস্ক :

শেয়ারবাজারের তালিকাভুক্ত বিডি ল্যাম্পস লিমিটেড চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে (জানুয়ারি-জুন) কর-পরবর্তী নিট মুনাফা বেড়েছে প্রায় চার গুণ। এতে কোম্পানির শেয়ারের দাম গত আট কার্যদিবসের মধ্যে সাত দিন উল্লেখযোগ্য পরিমাণ বেড়েছে। গত সপ্তাহের শেষ কার্যদিবস বৃহস্পতিবার লেনদেন শেষে এর দাম দাঁড়িয়েছে গত এক বছরের মধ্যে সর্বোচ্চ।

গত ২১ জুলাই এ শেয়ারের দর ছিল ১০৯ টাকা। আর সর্বশেষ কার্য দিবসে ৩০ জুলাই দর বেড়ে দাঁড়িয়েছে ১৫৬ টাকা।

এসময় কোম্পানির শেয়ারের দর একদিন ব্যতিত প্রতিদিন উল্লেখযোগ্য হারে বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) গত সপ্তাহে দাম বাড়ায় এগিয়ে থাকা কোম্পানিগুলোর মধ্যে এ কোম্পানির শেয়ার ছিল দ্বিতীয় অবস্থানে। গত সপ্তাহে এর দাম বেড়েছে ২৬ দশমিক ৪৬ শতাংশ। গত বৃহস্পতিবার এর দাম দাঁড়িয়েছে ১৫৬ টাকা ৩০ পয়সা।

গত এক বছরের মধ্যে এ শেয়ারের সর্বনিম্ন দাম ৯৫ টাকা ৫০ পয়সা ও সর্বোচ্চ ১৫৬ টাকা ৩০ পয়সা। দুই বছরের মধ্যে এর সর্বনিম্ন দাম ছিল ৯৫ টাকা ৫০ পয়সা ও সর্বোচ্চ ১৮৫ টাকা ৮০ পয়সা।

অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুসারে, চলতি হিসাব বছরের অর্ধবার্ষিকে কোম্পানিটির মুনাফা হয়েছে দুই কোটি এক লাখ ৯০ হাজার টাকা এবং শেয়ারপ্রতি আয় (ইপিএস) ২ টাকা ১৬ পয়সা। তবে আগের হিসাব বছরের একই সময়ে এর মুনাফা ছিল ৫২ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ৫৬ পয়সা।

চলতি হিসাব বছরের এপ্রিল-জুন প্রান্তিকে কোম্পানির মুনাফা হয়েছে এক কোটি ২৭ লাখ ১০ হাজার টাকা এবং ইপিএস ১ টাকা ৩৬ পয়সা। আগের হিসাব বছরের এই তিন মাসে মুনাফা হয়েছে ৩০ লাখ ৮০ হাজার টাকা এবং ইপিএস ৩৩ পয়সা।

২০১৪ সালের ৩১ ডিসেম্বর শেষ হওয়া হিসাব বছরের জন্য কোম্পানির পক্ষ থেকে শেয়ারহোল্ডারদের ২০ শতাংশ নগদ লভ্যাংশ দিয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এম

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *