আট বছর পরে ওটিসি থেকে মূল বাজারে আলিফ টেক্সটাইল

alifস্টকমার্কেট প্রতিনিধি :

আট বছর ওভার দ্য কাউন্টার মার্কেটে (ওটিসি) থাকার পর এবার মূল বাজারে ফিরছে বস্ত্র খাতের কোম্পানি আলিফ ইন্ডাস্ট্রিজ লিমিটেড। মূল বাজারে ফেরার জন্য অত্যাবশ্যকীয় সব শর্ত এরই মধ্যে পরিপালন করেছে কোম্পানিটি। নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনাপত্তি পাওয়ার পর সর্বশেষ ঢাকা স্টক এক্সচেঞ্জের কাছ থেকেও মূল বাজারে ফেরার অনুমোদন পেয়েছে কোম্পানিটি। ১১ ডিসেম্বর পর্ষদ সভায় আলিফ ইন্ডাস্ট্রিজকে পুনঃতালিকাভুক্তির অনুমোদন দেয়া হয় বলে ডিএসই সূত্রে জানা গেছে।

জানতে চাইলে ডিএসইর ব্যবস্থাপনা পরিচালক কে এ এম মাজেদুর রহমান বলেন, প্রয়োজনীয় সব শর্ত পূরণ করায় আলিফ ইন্ডাস্ট্রিজকে ওটিসি থেকে মূল মার্কেটে ফিরে আসার অনুমোদন দিয়েছে ডিএসই। কোম্পানির পক্ষ থেকে লেনদেন শুরুর তারিখ নির্ধারণ করা হলে সে অনুযায়ী পদক্ষেপ নেবে ডিএসই।

উল্লেখ্য, দীর্ঘদিন লোকসানে থাকা, নিয়মিত বার্ষিক সাধারণ সভা (এজিএম) না করা ও বিনিয়োগকারীদের লভ্যাংশ দিতে না পারাসহ নানা অনিয়মের কারণে ‘জেড’ ক্যাটাগরির ৫১টি কোম্পানিকে নিয়ে ২০০৯ সালের ১ অক্টোবর ওটিসি মার্কেট চালু করে ডিএসই। পরবর্তীতে ১০ অক্টোবর আরো ২৯টি কোম্পানিকে ওটিসিতে অন্তর্ভুক্ত করা হয়। এর মধ্যে আর্থিক অবস্থা পরিবর্তন ও সিকিউরিটিজ আইন পরিপালনের প্রতিবেদন জমা দেয়ায় ২০১১ সালের জুনে ১০টি ও পরবর্তীতে আরো দুটি কোম্পানিকে মূল বাজারে ফিরিয়ে আনে সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সর্বশেষ ২০১৪ সালে ওটিসি থেকে মূল বাজারে আসা ওয়াটা কেমিক্যালস লিমিটেডের পর এবার মূল বাজারে আসছে আলিফ ইন্ডাস্ট্রিজ।

স্টকমার্কেটবিডি.কম/এমএইচ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *