আবারো লেনদেন ৪০০ কোটির উপরে

high indexনিজস্ব প্রতিবেদক :

দেশের দুই শেয়ারবাজারে সূচক বাড়ার মধ্য দিয়ে দিনের লেনদেন শেষ হয়েছে। আজ মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেন আগের দিনের তুলনায় কমলেও তা ৪০০ কোটিকে ছাঁড়িয়েছে।

উল্লেখ্য, ডিএসইতে দীর্ঘ ২৮ কার্যদিবস পর গতকাল সোমবার লেনদেন ৪০০ কোটি ছাড়ায়। এদিন ডিএসইতে ৪১৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছিল। আর আজ লেনদেন হয়েছে ৪০৪ কোটি ৯৭ লাখ টাকার শেয়ার।

আজ ডিএসইতে মোট লেনদেনে অংশ নেয় ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ১১৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির শেয়ার দর।

এদিন ডিএসইএক্স বা প্রধান সূচক ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪ হাজার ৯৬৯ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে এক হাজার ১৮৩৯ পয়েন্টে। এছাড়া ডিএস৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৮৪৫ পয়েন্টে।

এদিন ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হচ্ছে- আইডিএলসি ফিন্যান্স লিমিটেড, বিইডিএল, সাইফ পাওয়ারটেক, ফুয়ান ফুডস, ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড, ডেসকো, বিবিএস, অগ্নি সিস্টেমস লিমিটেড, অলটেক্স ইন্ডাস্ট্রিজ ও গ্রামীণফোন।

অপরদিকে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জেও (সিএসই) সূচক বেড়েছে। সিএসই সার্বিক সূচক ৫৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১৫ হাজার ২৬৯ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৪২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের শেয়ার।

এর মধ্যে দর বেড়েছে ১২৮টির, কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৬টির। এদিন সিএসইতে ৩০ কোটি ৭৯ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে।

স্টকমার্কেটবিডি.কম/এইচ/এলকে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *